শনিবার , ১৩ মে ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

ঈশ্বরদীতে শ্যালক-দুলাভাইয়ের প্রতারণায় নিঃস্ব খামার ব্যবসায়ী

প্রতিবেদক
আমাদের কৃষি রিপোর্ট :
মে ১৩, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে আশিক মন্ডল ও মাহাবুবুর শিমুল নামে শ্যালক ও দুলাভাইয়ের প্রতারণার শিকার হয়েছে আর্থিকভাবে নিঃস্ব হয়ে পথে বসেছেন প্রতিষ্ঠিত ডেইরি খামার ব্যবসায়ী হুমায়ন কবীর সাহান।

আজ শনিবার দুপুরে শহরের অরণকোলায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হুময়ান কবীর সাহানের খামার চত্বরে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের নিকট প্রতারকদের শাস্তিসহ টাকা ফেরতের দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সাহান জানান, অরনকোলা গ্রামে তার মেসার্স মা ডেইরি ফার্ম ও কাবির ডেইরি অ্যান্ড এগ্রো ফার্ম নামে আমার দুটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি ও তার স্ত্রী সুমি ডেইরি ফার্ম দুটি পরিচালনা করেন। এ ছাড়া ঈশ্বরদী বাজারে মিতি ইলেকট্রনিক্স নামে আরো একটি প্রতিষ্ঠান রয়েছে। ব্যবসার পরিধি বৃদ্ধি করতে ঈশ্বরদীর অরণকোলা এলাকার আশরাফ আলীর ছেলে ৭ বছর থেকে খালাতো ভাই (পালিত) আশিককে দায়িত্ব দেওয়া হয়।

তিনি বলেন, ব্যবসার কাজে তিনি দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করায় ব্যাংকের চেকের ফাঁকা পাতা স্বাক্ষর দিয়েছিলেন। প্রায় ৩/৪ বছর ধরে আশিক তার ব্যবসার যাবতীয় আর্থিক লেনদেন করেন। এভাবে আশিক কৌশলে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় দুই কোটি টাকা আত্মসাৎ করে বিশাল টাকার মালিক হয়েছেন। বিষয়টি বুঝতে পেরে আশিকের কাছ থেকে ডেইরি ফার্মসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের হিসাব চাইলে তিনি হিসেব দেননি।

তিনি আরো অভিযোগ করে বলেন, স্থানীয়ভাবে আশিক ব্যবসা প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে এক কোটি ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এই হিসেবে কিছু টাকা ব্যাংকের মাধ্যমে তার হিসেব নম্বরে জমাও দিয়েছেন। এখন টাকা দিচ্ছেন না। টাকা চাইলেই প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র মো. আবুল হাসেম, পাবনা জেলা পরিষদের সাবেক সদস্য শফিউল আলম বিশ্বাস, সমাজ সেবক মিজানুর রহমান মিনহাজ, মাসুদ জোয়ার্দ্দার, কাশেম প্রামানিক ও মোছা. সুমি খাতুনসহ কয়েক শ এলাকাবাসী।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!