রবিবার , ২৩ এপ্রিল ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈদের দিন থেকে স্বাভাবিক ঈশ্বরদীর তাপমাত্রা

প্রতিবেদক
বার্তা কক্ষ
এপ্রিল ২৩, ২০২৩ ৮:৪৪ অপরাহ্ণ

টানা ১৮ দিন তাপপ্রবাহের পর পাবনার ঈশ্বরদীতে তাপমাত্রা স্বাভাবিক পর্যায়ে এসেছে। শনিবার ও রোববার (২৩ এপ্রিল) উপজেলায় ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত ৪ এপ্রিল ঈশ্বরদীতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ওইদিন থেকে ২২ এপ্রিল পর্যন্ত টানা ১৮ দিন ঈশ্বরদীতে পর্যায়ক্রমে মৃদু, মাঝারি, তীব্র ও অতি তীব্র তাপপ্রবাহ বিরাজমান ছিল।

এরমধ্যে ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস মৃদু তাপপ্রবাহ ছিল সাতদিন। ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস মাঝারি তাপপ্রবাহ ছিল চারদিন। আর ৪০ থেকে ৪২ ডিগ্রি তীব্র তাপপ্রবাহ ছিল ছয়দিন। ৪২ ডিগ্রির ওপরে অতি তীব্র তাপপ্রবাহ ছিল দুদিন।

১৭ এপ্রিল চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস ঈশ্বরদীতে রেকর্ড করা হয়। এরপর ১৯ এপ্রিল ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এটি ওই দিনের সর্বোচ্চ তাপমাত্রা ও চলতি মৌসুমে দেশের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ছিল।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন বলেন, দীর্ঘ ১৮ দিন পর ঈশ্বরদীর তাপমাত্রা স্বাভাবিক হয়েছে। সকালে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। দুপুর ১২টার পর থেকে রোদের তীব্রতা কিছুটা বাড়তে থাকে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!