রবিবার , ৭ নভেম্বর ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপিত

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৭, ২০২১ ৩:৪৪ অপরাহ্ণ

ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপিসহ অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে ও উপজেলা বিএনপির সদস্য সচিব ও সাবেক ছাত্রনেতা জাকারিয়া পিন্টুর দিকনির্দেশনায় ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রবিবার (৭নভেম্বর) বিকেল শহরের বাবুপাড়াস্থ ব্রাদার্স ক্লাব মিলনায়তনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বর্নাঢ্য জীবনের উপর আলোচনা ও মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বেগম খালেদা জিয়া ও আরাফাত রহমানের জন্য বিশেষ মোনাজাত করা হয়। এর আগে সকালে রেলগেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

আলোচনা সভায় উপজেলা বিএনপির আহবায়ক আহসান হাবীবের সভাপতিত্বে ও পৌর বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক এসএম ফজলুর রহমানের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পৌর বিএনপির সদস্য সচিব বিষ্ট সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আতাউর রহমান পাতা, আমিনুর রহমান স্বপন, সামসুদ্দোহা পিপ্পু, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাজ্বী খায়রুল ইসলাম, আব্দুর সাত্তার বিশ্বাস, আক্কাস আলী খান, সাহাব উদ্দিন সেন্টু সরদার, পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলম, বীর মুক্তিযোদ্ধা ডাঃ নুরুল ইসলাম, পৌর যুবদলের আহবায়ক জাকির হোসেন জুয়েল প্রমূখ।


  • আলোচনা সভায় বক্তারা বলেন, আজকে আমরা শপথ গ্রহণ করেছি-দেশের মানুষকে একত্র করে, রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ করে ফ্যাসিস্ট এই সরকারকে পরাজিত করে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাবো। বাংলাদেশকে আবার আধিপত্য ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে স্বাতন্ত্র্য শক্তি নিয়ে নিজের পায়ে দাঁড়াবার ও গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের আন্দোলন করবো আমরা।

এসময় উপস্থিত ছিলেন পৌর যুবদলের সদস্য সচিব এমকেএম সাজেদুজ্জামান জিতু, উপজেলা যুবদলের আহবায়ক শরিফুজ্জান বাবু, যুগ্ম আহবায়ক আতিয়ার রহমান, পৌর সেচ্ছাসেবক দলের আহবায়ক মামুনুর রশীদ নান্টু, যুগ্ন আহবায়ক আওয়াল কবির, ফারুক, সদস্য সচিব মাহমুদুর রহমান জুয়েল, উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক শরিফুল ইসলাম শরিফ, সদস্য সচিব মেহেদি হাসান মেহেদী, পৌর ছাত্রদলের প্রস্তাবিত আহবায়ক কমিটির আহবায়ক নাজমুল হাসান রিসাদ, সদস্য সচিব সরওয়ার জাহান শিশির, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আক্তার ইমাম টনি, যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান আয়নাল, মোঃ ইব্রাহিম হোসেন, মোঃ সাগর হোসেন রনি, কলেজ ছাত্রদলের প্রস্তাবিত কমিটির আহবায়ক মাহমুদুল ইসলাম শাওন, সদস্য সচিব এমেল হোসেন প্রমুখ।আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, আজিজুল হক, আলহাজ্ব সিরাজুল ইসলাম কিরণ, খোরশেদ আলম দিপু, ইবনুল হোসেন পবন, রেল শ্রমিকদল নেতা নুর ছালাম, মোঃ ছবি মন্ডল, উপজেলা বিএনপি নেতা আবু তালেব ফকির, সদস্য কেএম গাফফার, মনিরুজ্জামান টুটুল, জাহাঙ্গীর আলম, আশরাফুল ইসলাম দিপু, রফিকুল ইসলাম, ইদ্রিস আলী, জুয়েল হোসেন, সাবেক সভাপতি রায়হানুল ইসলাম খান বাবু, কহি সরদার মোঃ শাহীন,সোহেল খান, পৌর বিএনপি নেতা আবু সাইদ লিটন, আবু বকর সিদ্দিক বেল্টু,আশিকুর রহমান নান্নু, হাছান আলী, আশরাফুজ্জামান আশা, সালাউদ্দিন আহমেদ, ওয়াহেদ মুরাদ, রবিউল ইসলাম রবি, পৌর যুবদলের সাবেক সহ-সভাপতি আক্তার হোসেন নিফা, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক রাশেদুল ইসলাম রিপন, আবু সাইদ উজ্জ্বল, শামিম আক্তার রতন, রেজাউল হক মুকুল, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আক্তার হোসেন রাজু, হিরক সরদার, মুহিদুল ইসলাম, মাহমুদ হাসান সোনামনি, আনোয়ার হোসেন, ওয়াহিদুজ্জামান নুর, সদস্য মতিয়ার রহমান, ফিরোজ, মোতালেব হোসেন খোকন, মোরশেদ, হেলাল উদ্দিন, ইশারত, রাসেল, হাবিবুর রহমান চেরু, আনোয়ারুল ইসলাম, নুরছালাম প্রমূখ।

উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ন আহবায়ক আব্দুল আওয়াল, মনিরুজ্জামান কল্লোল, রুমন আলীসহ আহবায়ক কমিটির সদস্যবৃন্দ, যুগ্ম আহবায়ক ও সদস্যবৃন্দ। এছাড়াও বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, ছাত্রদলের হাজারো নেতাকর্মী, সমর্থক উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!