মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1win Brazil
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ঈশ্বরদী
  6. করোনাভাইরাস
  7. কৃষি
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গল্প ও কবিতা
  11. চাকরির খবর
  12. জাতীয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. তারুণ্য
  15. ধর্ম

টলিউডের কোন অভিনেত্রীর পড়াশোনা কতদূর?

প্রতিবেদক
আমাদের বিনোদন রিপোর্ট :
মার্চ ২১, ২০২৩ ৬:৩৩ অপরাহ্ণ

তাদের কাউকে কাউকে চিকিৎসক, শিক্ষক কিংবা ইঞ্জিনিয়ার হিসেবে বড়পর্দায় দেখা গেছে। তবে সেসব চরিত্রের প্রয়োজনেই। পর্দায় এসব অভিনেত্রী দর্শকদের দারুণভাবে আকর্ষণ করে। তবে বাস্তবে টলিউডের এই অভিনেত্রীরা কতটা শিক্ষিত তা কী জানেন।

ঋতুপর্ণা সেনগুপ্ত
টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে একাধিক ব্লকবাস্টার বাংলা ছবি উপহার দিয়েছেন বাঙালিদের। এই অভিনেত্রী ভারতের লেডি ব্র্যাবর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক অর্জন করেছেন।

স্বস্তিকা মুখোপাধ্যায়
টলিউডের আরেক জনপ্রিয় মুখ স্বস্তিকা মুখোপাধ্যায়। এই অভিনেত্রী ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

শ্রীলেখা মিত্র
টলিউডের যেসব জনপ্রিয় অভিনেত্রীদের নিয়ে আলোচনা চলে তাদের মধ্যে অন্যতম হলেন শ্রীলেখা মিত্র। এই অভিনেত্রী ভারতের জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজি নিয়ে বিএ পাস করেছেন। পরে কলকাতা বিশ্ববিদ্যালয়ে এমএ-তে ভর্তি হলেও শেষ পর্যন্ত পড়াশোনা সম্পন্ন করতে পারেননি।

কোয়েল মল্লিক
রঞ্জিত মল্লিকের মেয়ে কোয়েল মল্লিক তার মতোই বেশ জনপ্রিয় অভিনেত্রী হয়ে উঠেছেন। এই অভিনেত্রী ভারতের গোখেল মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

পায়েল সরকার
ছোট পর্দার মাধ্যমে আত্মপ্রকাশ করলেও বর্তমানে পায়েল সরকার বড়পর্দা ও ওয়েব সিরিজে চুটিয়ে অভিনয় করছেন। তিনিও ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক পাস করেছেন।

মিমি চক্রবর্তী
টলিউডের অতি পরিচিত মুখ মিমি চক্রবর্তী। তিনি ভারতের আশুতোষ কলেজ থেকে বিএ পাস করেছেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়
শুভশ্রী গঙ্গোপাধ্যায় নিজ দক্ষতার গুণে দর্শক মনে স্থান করে নিয়েছেন। তিনি ম্যানেজমেন্টে স্নাতক পাস করেছেন বলেই জানা গেছে।

নুসরাত জাহান
টলিপাড়ায় কান পাতলেই শোনা যায় নুসরাতকে নিয়ে আলোচনা। তিনি প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে আলোচিত হয়ে থাকেন। নুসরাত জাহান ভারতের ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স ডিগ্রি অর্জন করেছেন।

রুক্মিণী মৈত্র
সাম্প্রতিককালে রুক্মিণী মৈত্র জনপ্রিয় অভিনেত্রী। এই অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা এমবিএ। তিনি কলেজিয়েট অব ইনস্টিটিউট থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করার পর কেরালার আইআইএম থেকে কমিউনিকেশন ম্যানেজমেন্ট নিয়ে এমবিএ করেছেন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়
সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় কলকাতার জনপ্রিয় সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়
বারবার নিজের ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে শ্রাবন্তীকে। তিনি স্কুলের গণ্ডিও পেরোতে পারেননি। উইকিপিডিয়ায়ও তার শিক্ষাগত যোগ্যতার হদিস মেলেনি। তবে শোনা যায়, তিনি মাধ্যমিক পাস।

ইশা সাহা
বর্তমানে টলিউডের অন্যতম ব্যস্ত নায়িকা ইশা সাহা। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে স্নাতক পাস করেন।

পাওলি দাম
একাধিক স্কলারশিপপ্রাপ্ত পাওলি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক বিদ্যাসাগর কলেজ থেকে রসায়নে স্নাতক পাস করার পর জনপ্রিয় রাজাবাজার সায়েন্স কলেজ (কলকাতা বিশ্ববিদ্যালয়ের শাখা) থেকে রসায়নে স্নাতকোত্তর লাভ করেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!