বুধবার , ১১ মে ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

প্রথম দিনেই প্রায় ৫০ হাজার টাকা রাজস্ব আয় করেছেন আলোচিত সেই টিটিই

প্রতিবেদক
বার্তা কক্ষ
মে ১১, ২০২২ ৮:৫৮ পূর্বাহ্ণ
প্রথম দিনেই প্রায় ৫০ হাজার টাকা রাজস্ব আয় করেছেন আলোচিত সেই টিটিই

ডিউটির প্রথম দিনে প্রায় ৫০ হাজার টাকা রাজস্ব আয় করেছেন আলোচিত টিটিই শফিকুল ইসলাম।

বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর ডিউটির প্রথম দিনে ৪৯ হাজার ৯৫০ টাকা রাজস্ব আয় করেছেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত দায়িত্ব পালনকালে দুটি ট্রেনে বিনা টিকিটের ভ্রমণ করায় যাত্রীদের কাছ থেকে এই টাকা জরিমানা করেন তিনি।

জানা গেছে, গতকাল খুলনা থেকে চিলাহাটিগামী আন্তনগর রূপসা এক্সপ্রেসের চারজন টিটিই দায়িত্ব পালন করেন। তাঁদের মধ্যে একজন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষকের (টিটিই) দায়িত্ব পালন করেন শফিকুল ইসলাম। ওই দিন বেলা ১১টা ৫৫ মিনিটে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ট্রেনটি চিলাহাটির উদ্দেশে ছেড়ে যায়। তার আগে দায়িত্ব পালনে ট্রেনে ওঠেন শফিকুল ইসলাম।

রেল সূত্রে জানা গেছে, টিটিই শফিকুল ইসলাম চিলাহাটি রেলস্টেশনে পৌঁছে সেখানকার বুকিং অফিসে জমা দেন ৯ হাজার ১৯০ টাকা। আর চিলাহাটি থেকে সীমান্ত এক্সপ্রেস ট্রেনে ফিরে ঈশ্বরদী জংশন স্টেশনের বুকিং অফিসে জমা দেন ৪০ হাজার ৭৬০ টাকা। যাওয়া-আসা মিলিয়ে ৪৯ হাজার ৯৫০ টাকা রাজস্ব আয় করেন তিনি। শফিকুলের সঙ্গে একই ট্রেনে দায়িত্ব পালন করা আরেকজন টিটিই রাজস্ব জমা দিয়েছেন ২৭ হাজার ৩৩০ টাকা।

আজ বুধবার (১১ মে) সকালে মোবাইলে টিটিই শফিকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘রূপসা ট্রেনে পৌনে ৬টায় চিলাহাটি পৌঁছাই। আবার সীমান্ত এক্সপ্রেসে ঈশ্বরদীর উদ্দেশে রওনা হয়ে রাত সাড়ে ১২টা নাগাদ পৌঁছেছি। আজ খুলনাগামী ডাউন রূপসা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালন করব। ট্রেনটি দুপুর আড়াইটা নাগাদ ঈশ্বরদী জংশন স্টেশন থেকে খুলনার উদ্দেশে ছেড়ে যাবে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাতে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে এসি রুমে ওঠেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের তিন আত্মীয়। ঈশ্বরদীতে তাঁদের বিনা টিকিটে রেলভ্রমণের দায়ে জরিমানা করে সাময়িক বরখাস্ত হন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

এ বিষয়ে গত শনিবার ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ড্যান্ট আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করা হয়। দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও ডিআরএমের নির্দেশে আরও দুই দিন সময় বাড়ানো হয়েছিল।

পরদিন রোববার দুপুরে তদন্ত কমিটির কার্যক্রমের শুরুতেই পাকশীর ডিআরএম মো. শাহীদুল ইসলাম তাঁর নিজ দায়িত্ব বলে ঈশ্বরদীর টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহারের আদেশ দেন। একই সঙ্গে ডিআরএম ওই দিন বিকেলে বরখাস্তের আদেশ প্রদানকারী পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে কারণ দর্শানো নোটিশ দেন। এর সাত দিনের মধ্যে ডিসিও নাসির উদ্দিনকে জবাব দিতে বলা হয়‌।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরদীতে পদ্মানদী থেকে হাত পা বাঁধা দুর্গন্ধযুক্ত অজ্ঞাত লাশ উদ্ধার

প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে ঈশ্বরদীতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা

প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে ঈশ্বরদীতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা

বোমা আতংক
ঈশ্বরদী রেল জংশনে সেই বস্তুটি বোমা, নিষ্ক্রিয় করলো র‍্যাবের ডিসপোজাল ইউনিট

Sony shares a list of 39 titles that will be optimized for the PS4 Pro at launch

ঈশ্বরদীতে লিচু বাগানে পড়ে ছিল কৃষকের মরদেহ

বাউয়েট-এ আন্তঃ বিভাগ বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী আইন ও বিচার বিভাগ

ঈশ্বরদীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ঈশ্বরদীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

পবিত্র শবে মিরাজ ২৮ ফেব্রুয়ারি

পবিত্র শবে মিরাজ ২৮ ফেব্রুয়ারি

ঈশ্বরদী
নিয়ম না মেনে হার্ডিঞ্জ ব্রিজের নিচে সড়ক, বাগড়া দিলো রেল

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

error: Content is protected !!