রবিবার , ১৮ ডিসেম্বর ২০২২ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাঠান নিয়ে শুরু হয়েছে সমালোচনা ও বিতর্ক

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ১৮, ২০২২ ৭:০৮ পূর্বাহ্ণ
পাঠান নিয়ে শুরু হয়েছে সমালোচনা ও বিতর্ক

বলিউড বাদশা শাহরুখ খান ও বলিউড ডিভা দীপিকা পাডুকোন অভিনীত বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘পাঠান’ নিয়ে চলছে নানান বিতর্ক ও সমালোচনা। আগামী বছরের ২৫ জানুয়ারি ছবিটি মুক্তির কথা রয়েছে। এর আগে ১২ ডিসেম্বর প্রকাশ পেয়েছে ছবিটির প্রথম গান ‘বেশরম রং’। প্রকাশ্যে আসার পর থেকেই গানটি এখন আলোচনা – সমালোচনার তুঙ্গে। এই গানে দীপিকা’র পোশাক নিয়ে চলছে বিস্তর সমালোচনা ও বিতর্ক। ভারতীয় গণমাধ্যম থেকে জানা গেছে, ছবির গানে গেরুয়া রঙের পোশাক ও কিছু দৃশ্য নিয়ে আপত্তি তুলেছেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা ও মন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি টুইটারে লিখেছেন – পাঠান ছবির বেশ কিছু দৃশ্য অশোভন। যদি এই দৃশ্যগুলো বাতিল না করা হয়, তাহলে মধ্যপ্রদেশে এই ছবিকে মুক্তি দেওয়া হবে না। পাঠানের এই গানের দৃশ্যগুলো পরিচালকের নোংরা মানসিকতার পরিচয়।

জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে একটি দৃশ্যে দীপিকার পেরুয়া রঙের পোশাক নিয়েও আপত্তি তুলেছেন।গেলো ১২ ডিসেম্বর প্রকাশ্যে আসে ‘বেশরম রং’ গানটি। কুমারের লেখা গানটির সুর করেছেন বিশাল ও শেখর। গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পা রাও ও কারালিসা মন্টারিও। কিন্তু মুক্তির পরেই গানটি নিয়ে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

গানটির বিরুদ্ধে সুর চুরির অভিযোগও উঠেছে। গানের শুরুতে যে সুর ব্যবহার করা হয়েছে তা বিখ্যাত ফরাসি গায়িকা ও কম্পোজার জেইনের ‘মাকেবা’ গান থেকে চুরি করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। অনেকে আবার গানের আবহের সঙ্গে হৃতিক – টাইগারের ‘ওয়ার’ ছবির ‘ঘুঙরু’ গানটির মিল আছে বলে দাবি করছেন। আলোচনা সমালোচনার পরও প্রকাশের মাত্র চার দিনে ৪ কোটির বেশি মানুষ দেখেছে গানটি।

উল্লেখ্য, চার বছর বিরতির পর বেশ বড় আয়োজন নিয়ে পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। যশরাজ ফিল্মসের প্রযোজনায় নির্মিত ‘পাঠান’ ছবিতে তার সঙ্গে পর্দায় থাকছেন দীপিকা পাডুকোন ও জন আব্রাহাম।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!