বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বাচসাস নির্বাচন : সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ নির্বাচিত

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ১২, ২০২২ ১:১৪ অপরাহ্ণ
বাচসাস নির্বাচন : সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ নির্বাচিত

সাধারণ সম্পাদক হিসেবে সর্বোচ্চ ২০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রিমন মাহফুজ (সংবাদ প্রতিদিন)।


ঐতিহ্যবাহী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচন গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। সকাল দশটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শুরুর আগে থেকেই জাতীয় প্রেসক্লাবের ভোটকেন্দ্রে বাচসাসের ভোটাররা আসতে শুরু করেন। নির্বাচনী প্রার্থীদের ব্যানার পোস্টার ফেস্টুনে প্রেসক্লাব অঙ্গন ছেয়ে যায়।

বাচসাস নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন রাজু আলীম (চ্যানেল আই)। তিনি ১৮৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল আহমেদ পেয়েছেন ১০৬ ভোট। সহ-সভাপতি পদে অনুজন রহমান ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খান আখতার হোসেন পেয়েছেন ৪৬ ভোট, রাশেন রাইন পেয়েছেন ১৪০ এবং সালাম মাহমুদ পেয়েছেন ১৩০ ভোট। সাধারণ সম্পাদক হিসেবে সর্বোচ্চ ২০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রিমন মাহফুজ (সংবাদ প্রতিদিন)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল ইসলাম মানিক পেয়েছেন ৮৫ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে রাহাত সাইফুল ২৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুমন চৌধুরী পেয়েছেন ৩৬ ভোট। অর্থ-সম্পাদক পদে সাহাবুদ্দিন মজুমদার ১৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু সুফিয়ান রতন পেয়েছেন ১০৫ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে শফিকুল আলম মিলন ১৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ রাজিয়া সুলতানা পেয়েছেন ১০৮ ভোট। আন্তর্জাতিক গবেষণা সম্পাদক পদে রেজাউর রহমান রিজভী ২৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মু. নাজিবুর রহমান খান পেয়েছেন ৩০ ভোটি। সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আনজুমান আরা শিল্পী। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইরানি বিশ্বাস ১৯২ ভোটি পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুনতাসীর শামীম পেয়েছেন ৮৯ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবু হোরায়রা মুরাদ ২০৫ ভোটি পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুশীল চন্দ্র দাস পেয়েছেন ৭২ ভোট। দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর (আওয়াল) ২৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েয়েছন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শোয়েখ মোহাম্মদ রাব্বি পেয়েছেন ৩৭ ভোট। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক ফরিদ বাশার। তার সঙ্গে ছিলেন আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ। এবারের বাচসাসের ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন প্যানেলবিহীন অনুষ্ঠিত হয়েছে। মোট ২১টি পদের বিপরীতে লড়ছেন ৩৪ জন প্রার্থী। জানা গেছে, নির্বাচনে মোট ভোটার ৫৩৩ জন। নির্বাচনে প্রার্থীরা বিনোদন সাংবাদিকতার মান-উন্নয়ন এবং সদস্যদের স্বার্থ সুরক্ষায় নানা পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন।

জাতীয় প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাচসাস নব-নির্বাচিত সভাপতি রাজু আলিম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে কমিটির শ্রদ্ধা নিবেদন।


উল্লেখ্য, ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনের নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’ সংক্ষেপে ‘বাচসাস’ রাখা হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!