সোমবার , ৩১ অক্টোবর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে মাত্র ৫ টাকার দুপুরের আহার

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ৩১, ২০২২ ১২:০৬ অপরাহ্ণ
ঈশ্বরদীতে মাত্র ৫ টাকার দুপুরের আহার

সাদা ভাত, আলু-ডিমের তরকারি ও ডাল। একের পর এক প্লেট সাজিয়ে খাবার দেওয়া হচ্ছে। একজন দিচ্ছেন ভাত আর আরেকজন পানি। অন্যরা দাঁড়িয়ে তদারকি করছেন কার কী লাগবে। ভরপেট এ খাবারের দাম মাত্র ৫ টাকা। তাও আবার যত খুশি ভাত ও ডাল নেওয়া যাবে।

এমন উদ্যোগ নিয়েছে ক্রিকেটারেরা। রিকশাচালক, ফেরিওয়ালা, হকার কিংবা ভিক্ষুকসহ নিম্ন আয়ের মানুষের পেটে আহার জুটেছে ‘ঈশ্বরদী ক্রিকেট একাডেমি’র ব্যানারে। তাঁরা এই কার্যক্রমের নাম দিয়েছে ‘৫ টাকার আহার’।

সোমবার দুপুরে ঈশ্বরদী রেলগেট খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালে প্রায় ২০০ জন মানুষের জন্য এই আয়োজন করা হয়। পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় পৌর সচিব জহুরুল হক, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ক্রীড়া সম্পাদক ওয়াহেদ আলী সিন্টু, নির্বাহী সদস্য ওহিদুজ্জামান টিপু ও ক্রিকেট একাডেমির কোচ মারুফ হোসেনসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সরেজমিনে গিয়ে দেখা মিলে, ক্রিকেট একাডেমির সদস্যদের কার্যক্রম। ৫টাকার নোট বা কয়েন নিয়ে লাইন ধরে খাবারের জন্য দাঁড়িয়ে আছেন অনেকে। সদস্যরা ক্রিকেট জার্সি গায়ে দিয়ে খাবারের প্লেট এগিয়ে দিচ্ছেন সুবিধা বঞ্চিত মানুষকে। কয়েকজন বৃদ্ধা এসে টাকা নেই বললে তাঁদেরও বিনামূল্যে বেশ সম্মান করেই বসিয়ে খাবার দেওয়া হচ্ছে।

যতক্ষণ খাবার ছিল খেতে আসা কোনো মানুষকেই না খেয়ে ফিরে যেতে হয়নি। সুবিধাবঞ্চিত মানুষের অনেকেই এ সময় অনুভূতি জানাতে গিয়ে কেঁদে ফেলেন, অনেকে দুহাত তুলে দোয়া করেন।

আয়োজনের প্রধান সমন্বয়ক কোচ মারুফ হোসেন জানান, খেলাধুলার পাশাপাশি সংগঠনের সদস্যরা শামিল হচ্ছেন নানা মানবিক কাজে। সেই বিবেচনা থেকেই তাঁরা এমন উদ্যোগ নিয়েছেন। মানুষের সহযোগিতায় তাঁরা এ কর্মসূচি পালন করেন।

তহবিলের বিষয়ে তিনি বলেন, সদস্যরা সবাই শিক্ষার্থী হওয়ায় স্বল্প পরিসরে এই কার্যক্রম চালাতে হচ্ছে। কারণ আমাদের ফান্ড অনেক কম। কোনো হৃদয়বান ব্যক্তি আমাদের মধ্যমে এসব মানুষের সহযোগিতা করতে চাইলে তাদেরকে আমরা আহ্বান জানাব। যাতে আমরা এ আয়োজনটা আরও এগিয়ে নিয়ে যেতে পারি।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!