মঙ্গলবার , ১৫ নভেম্বর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ফুটবল বিশ্বকাপ : তারকারা কে কোন দলের সমর্থক

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ১৫, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ
ফুটবল বিশ্বকাপ : তারকারা কে কোন দলের সমর্থক

বাকি আর মাত্র পাঁচ দিন। ২১ নভেম্বর থেকে কাতারে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। বিশ্বকাপ হোক কিংবা কোপা আমেরিকা বা ইউরো কাপ- এই খেলা নিয়ে অংশগ্রহণকারী দেশগুলোর চেয়ে বাংলাদেশে উন্মাদনা থাকে সবচেয়ে বেশি। সেই উন্মাদনা ছুঁয়ে যায় তারকাদেরও। পছন্দের দল থাকে তাদেরও।

এবারের ফুটবল বিশ্বকাপকে সামনে রেখেও এরইমধ্যে শুরু হয়ে গেছে সাধারণ দর্শক ও তারকাদের উন্মাদনা। কে কোন দল সাপোর্ট করেন তা ইতোমধ্যে জানান দিতে শুরু করেছেন। পছন্দের দলের জন্য অগ্রিম শুভকামনাও জানাচ্ছেন অনেকে। যাদের মধ্যে আর্জেন্টিনা আর ব্রাজিলের সমর্থকই শতভাগ।

চলুন তবে এক নজরে দেখে আসি তারকারা কে কোন দলের সমর্থক-

শাকিব খান : দেশের চলচ্চিত্রের জনপ্রিয় জনপ্রিয় নায়ক শাকিব তার পছন্দের দল কোনটা তা বলতে চান না। তবে শাকিব খান অনেকদিন ধরেই ইন্ডাস্ট্রিতে রাজত্ব করে যাচ্ছেন। নিশ্চয়ই তার সমর্থনের কথা অজানা নয়। দেখা গেছে, ২০১৪ সালের বক্তব্যে ব্রাজিল, ২০১৮ সালের বক্তব্যে আর্জেন্টিনা, ২০২১ সালের বক্তব্য আর্জেন্টিনার দিকে। তাহলে ২০২২ সালে শাকিবের বক্তব্য কী? সেটাই এখন দেখার অপেক্ষায় তার ভক্তরা।

জাহিদ হাসান : দুই পর্দার জনপ্রিয় এই অভিনেতা ছোটবেলা থেকেই সমর্থন করেন আর্জেন্টিনাকে। ফুটবল ভালোবাসেন। সময় পেলে খেলা দেখেন। বিশ্বকাপের খেলাগুলোও মিস করবেন না।

পরীমনি : আলোচিত এই নায়িকাও আর্জেন্টিনার সমর্থক। তবে তিনি ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমারকে পছন্দ করেন। এ নিয়ে তার নিজস্ব দর্শন রয়েছে। তিনি বলেন, ‘আমি ফুটবল খেলাটাকে ভালোবাসি। কোনো দলাদলি বা তর্কে যাইনি কখনো। সাপোর্টার তো হতেই পারি, তাই বলে অন্য দল নিয়ে তর্কাতর্কির মধ্যে নেই।’

ওমর সানী-মৌসুমী : ঢালিউডের জনপ্রিয় এই তারকা দম্পতি দুজনেই পেলের দেশ ব্রাজিলের সমর্থক। ব্রাজিলের জার্সি পরে ছবি তুলে সামাজিক মাধ্যমে তা প্রকাশও করেন কোপা আমেরিকা এবং বিশ্বকাপ আসরের সময়ে। যদিও এবারের বিশ্বকাপ উপলক্ষে এখনো তারা কোনো ছবি পোস্ট করেননি।

তিশা-ফারুকী : এই তারকা দম্পতি আবার ভিন্ন ভিন্ন দলের সমর্থক। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ব্রাজিল সমর্থন করেন। তবে তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা লিওনেল মেসির আর্জেন্টিনার একনিষ্ঠ ভক্ত। তবে সংসার জীবনে দুই তারকা এক ও অভিন্ন।

অপু বিশ্বাস : জনপ্রিয় এই নায়িকা ছোটবেলা থেকেই ব্রাজিলের সমর্থক। একসময় না বুঝে ব্রাজিল সাপোর্ট করতেন। এখন তিনি সাপোর্ট করেন খেলা বুঝে। এ কথা সম্প্রতি তিনি নিজেই জানান। ছেলে আব্রাম খান জয়কেও ব্রাজিলের জার্সি পরিয়ে বানিয়েছেন দলটির সমর্থক।

চঞ্চল চৌধুরী : অপু বিশ্বাসের মতো একই ঘটনা জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ও তার ছেলে শুদ্ধর ক্ষেত্রে। চঞ্চল চৌধুরী আর্জেন্টিনার সমর্থক। এর প্রভাব পড়েছে সন্তানের ওপর। বাবাকে দেখে ছেলেও আর্জেন্টিনা সমর্থন করা শুরু করেছে।

জিয়াউল ফারুক অপূর্ব : ছোটপর্দার জনপ্রিয় জিয়াউল ফারুক অপূর্ব সমর্থন করেন ব্রাজিলকে। হলুদ জার্সি পরে টিভি স্ক্রিনের সামনে থাকবেন প্রতীক্ষিত ফুটবল বিশ্বকাপ দেখতে। ফুটবল নিয়ে অপূর্বর বিশেষ উন্মাদনা দেখা গিয়েছিল গত কোপা আমেরিকার আসরেও।

এছাড়া কণ্ঠশিল্পীদের মধ্যে আসিফ আকবর ও আঁখি আলমগীর ব্রাজিলের সমর্থক। নতুন শিল্পীদের মধ্যে কর্ণিয়া আর ঝিলিক মেসির আর্জেন্টিনার সমর্থক। চিত্রনায়ক নিরব ও ইমন দুজনেই আর্জেন্টিনার সাপোর্টার। ‘বেদের মেয়ে জোছনা’র নায়ক ইলিয়াস কাঞ্চনও মেসির আর্জেন্টিনার ভক্ত।

অন্যদিকে, খল অভিনেতা মিশা সওদাগর ব্রাজিলের সমর্থক। চিত্রনায়ক সায়মন সাদিকও তাই। এছাড়া ‘পরাণ’-এর নায়িকা বিদ্যা সিনহা সাহা মিম এবং অভিনেত্রী মোনালিসাও পছন্দ করেন পেলে-নেইমারদের ব্রাজিলকে। তবে আরেক জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি ম্যারাডোনা-মেসির আর্জেন্টিনার সাপোর্টার।

মেসিদের দলের খেলা পছন্দ হালের আলোচিত নায়িকা পূজা চেরিরও। তবে অভিনেতা ও শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান ছোটবেলা থেকে আর্জেন্টিনা সাপোর্ট করেন। ম্যারাডোনা থেকে মেসি- সবাইকেই তিনি শ্রদ্ধা করেন, ভালোবাসেন। অভিনেতা ফারুক আহমেদও আর্জেন্টিনার সমর্থক।

এর বাইরে আরও অনেক তারকাই আছেন, ফুটবল বিশ্বকাপ নিয়ে যাদের উন্মাদনার শেষ নেই। যদিও সেভাবে এখনো তেমন কেউ তাদের পছন্দের দলের কথা সামাজিক মাধ্যমে শেয়ার করেননি। ফুটবল বিশ্বকাপ শুরু হলে হয়তো সবাই এক এক করে নিজেদের ভালো লাগার কথা জানাবেন।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
রাত ১২টার পর কর্মবিরতির হুঁশিয়ারি রেলের রানিং স্টাফদেরঅর্থ

রাত ১২টার পর কর্মবিরতির হুঁশিয়ারি রেলের রানিং স্টাফদেরঅর্থ

পদ্মার ভাঙন ঠেকাতে চরাঞ্চলে শুরু হচ্ছে ড্রেজিং

পদ্মার ভাঙন ঠেকাতে চরাঞ্চলে শুরু হচ্ছে ড্রেজিং

বেশি বিল তুলে নিয়ে ঠিকাদার লাপাত্তা
ঈশ্বরদীতে ৮ কোটি টাকা ব্যয়ের সেতুর নির্মাণ বন্ধ

ডা. সাবরিনা-আরিফসহ ৮ জনের ১১ বছর করে কারাদণ্ড

ডা. সাবরিনা-আরিফসহ ৮ জনের ১১ বছর করে কারাদণ্ড

বিবিসি বাংলার রেডিও সম্প্রচার বন্ধ: হতাশায় ঈশ্বরদীর বিবিসি বাজারের মানুষ

বিবিসি বাংলার রেডিও সম্প্রচার বন্ধ: হতাশায় ঈশ্বরদীর বিবিসি বাজারের মানুষ

ঈশ্বরদীতে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঈশ্বরদীতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ঈশ্বরদীতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ঈশ্বরদীতে ফার্মাসিস্ট হয়ে নামের আগে ডাক্তার!

সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট : ডিজি না থাকায় গবেষণা কার্যক্রম ব্যাহত

সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট : ডিজি না থাকায় গবেষণা কার্যক্রম ব্যাহত

গেমের নেশায় আসক্ত ঈশ্বরদীর তরুণ-তরুণীরা

গেমের নেশায় আসক্ত ঈশ্বরদীর তরুণ-তরুণীরা

error: Content is protected !!