শুক্রবার , ১৮ মার্চ ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি

প্রতিবেদক
বার্তা কক্ষ
মার্চ ১৮, ২০২২ ৫:৫০ অপরাহ্ণ
ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি

ঈশ্বরদী উপজেলায় এই মৌসুমে তাপমাত্রা ক্রমশই বেড়ে চলেছে। চলতি মৌসুমে ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

ঈশ্বরদী উপজেলায় সারাদিন মৃদু তাপমাত্রা বিরাজ করছে।
শুক্রবার (১৮ মার্চ) বিকেল ৩টায় তাপমাত্রার রেকর্ড পরিমাপ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারাদিনে সুর্যের আলোর প্রচণ্ড তাপে কর্মজীবী মানুষের দুর্ভোগ বেড়েছে।

ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন এতথ্য নিশ্চিত করে জানান, আজ শুক্রবার (১৮ মার্চ) ঈশ্বরদী উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। বৃহস্পতিবার (১৭ মার্চ) ঈশ্বরদীতে তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

পর্যবেক্ষক নাজমুল হক আরও জানান, এই মৌসুমে ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস মৃদু তাপমাত্রা, ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস মাঝারি এবং ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস হলো তীব্র তাপমাত্রা। দিনে তাপমাত্রা ধীরে ধীরে কিছুটা বাড়বে। তবে রাতের তাপমাত্রা কিছুটা কমবে।

এদিকে ঈশ্বরদী কৃষি কর্মকর্তা, কৃষিবিদ মিতা সরকার জানান, চলতি মৌসুমে ঈশ্বরদীতে এখন গাছে গাছে আম, কাঁঠাল আর লিচুর মুকুল থেকে ফলের গুটি আসতে শুরু করেছে। তবে তাপমাত্রা বাড়ার কারণে চলতি মৌসুমে ফল গাছের কোনো ক্ষতির সম্ভাবনা নাই।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!