বুধবার , ২৩ আগস্ট ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে শত্রুতার বলি সাড়ে পাঁচ বিঘা জমির কলাগাছ

প্রতিবেদক
আমাদের কৃষি রিপোর্ট :
আগস্ট ২৩, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদী উপজেলায় কৃষকের কয়েক বিঘা জমির কলা গাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৩ আগস্ট) রাতের উপজেলার লক্ষীকুণ্ডা ইউনিয়নের কুড়ুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

বুধবার (২৪ আগস্ট) সকালে গ্রামের মাঠে কলার গাছগুলো কাটা দেখতে পান কৃষকরা। এতে ৩ জন কৃষকের কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

চর কুড়ুলিয়া গ্রামের মৃত আত্তার মালিথার ছেলে আলাউদ্দিন মালিথার ৩ বিঘা, একই এলাকার মৃত সাবের মালিথার ছেলে সাকাত মালিথার দেড় বিঘা ও সদর উপজেলার হেমায়েতপুরের গাফুরিয়াবাদ এলাকার আলাই মুল্লিকের ছেলে সেলিম মুল্লিকের এক বিঘা জমির কলার গাছ কেটে নষ্ট করে দেয় দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান- মঙ্গলবার সারারাত বৃষ্টি হওয়ায় বুধবার সকালে তারা ক্ষেত দেখতে জমিতে যান। এ সময় কলার গাছগুলো কাটা দেখতে পান। কলার গাছগুলো ধারালো অস্ত্রের সাহায্যে গোড়া থেকে কাটা হয়েছে। বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে কলার আবাদ করেছিলেন। কিন্তু শত্রুতার ধারালো অস্ত্রের কোপে তারা পথে বসে গেল।

ক্ষতিগ্রস্ত কৃষক আলাউদ্দিন মালিথা বলেন, কিছুদিন আগে আমাদের সঙ্গে একই এলাকার কিছু লোকের ঝামেলা হয়। আমার এক চাচা ও চাচাতো ভাইকে তারা কুপিয়ে হত্যার চেষ্টা করেছিল। বিষয়টি নিয়ে থানায় মামলাও হয়েছে। সেটি নিয়ে এলাকায় ঝামেলা চলছে। এর মাঝেই আমাদের কলার গাছগুলো কাটা হলো।

সত্যতা নিশ্চিত করে এ বিষয়ে ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!