শনিবার , ১৩ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. নির্বাচন
  14. পাবনা
  15. ফিচার

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ১৩, ২০২৪ ৭:১৯ অপরাহ্ণ

অভিযান |

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দুই পাশ থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঈশ্বরদী থানা পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহাদত হোসেন খান, পাবনা সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী মো. সাদেকুর রহমান, পাকশি ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান ও ঈশ্বরদী থানা-পুলিশের সদস্যরা।

জানা গেছে, রূপপুরে দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প তৈরি হয়েছে। প্রকল্পে প্রায় ১৮ হাজার মানুষ কাজ করেন। ফলে প্রকল্প আশপাশের এলাকায় পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দুই পাশে ও সরকারি জায়গা দখল করে অবৈধভাবে খাবার হোটেল থেকে শুরু করে কাঁচা  বাজার ও দোকানপাট গড়ে উঠছিল। এতে প্রকল্পের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। ফলে এ অভিযান চালানো হয়। অভিযানে খাবার হোটেল, মুদিদোকান, মাছের দোকান, ফলের দোকান, চায়ের দোকান, সবজি দোকানসহ বিভিন্ন ধরনের শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয় এবং পরবর্তীতে এ সকল সরকারি জমিতে যেন এমন অবৈধ স্থাপনা গড়ে উঠতে না পারে সেজন্য কাঁটাতারের বেড়া দেওয়া হবে।

 ইউএনও সুবীর কুমার দাশ বলেন, দেশের সব থেকে বড় মেগা প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র। প্রকল্পের নিরাপত্তার স্বার্থে সড়ক ও জনপথের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনাগুলো সরিয়ে নিতে সওজ থেকে বারংবার নোটিস করা হলেও তারা কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। পরে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আজ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

ভিডিও :

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!