রবিবার , ৭ জানুয়ারি ২০২৪ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাবনা-৪ আসনে ভোট বর্জন করলেন স্বতন্ত্র প্রার্থী

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জানুয়ারি ৭, ২০২৪ ৬:২৪ অপরাহ্ণ

পরিচয় |

ফেসবুক লাইভে পাঞ্জাব আলী বিশ্বাস।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ভোট শেষ হওয়ার এক ঘণ্টা আগে ফেসবুক পেজে লাইভে এসে কারচুপির অভিযোগ এনে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী পাঞ্জাব আলী বিশ্বাস ভোট বর্জনের ঘোষণা দেন।

তাঁর প্রতীক ঈগল। বর্তমানে তিনি পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পদে রয়েছেন।

তিনি জানান, ‘এটা কোনো নির্বাচন হচ্ছে না। এটাকে নির্বাচন বলা যায় না। অধিকাংশ কেন্দ্রের বাইরে নৌকার কর্মীরা তাঁদের এজেন্টকে কেন্দ্রের ভেতরে ঢুকতে ভয়ভীতি দেখান এবং বাধা দেন। কেউ কেউ ঢুকতে পারলেও ভোট গ্রহণ শুরুর পরপরই তাঁদের মারধর করেন ও ভয়ভীতি দেখিয়ে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এসব অভিযোগ দেওয়ার পরেও কোনও ব্যবস্থা গ্রহণ না করায় তিনি ভোট বর্জন করছেন।’

এদিকে সকাল থেকেই সব কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম। এ আসনে তিনি ছাড়াও আরও পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। তাঁরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী গালিবুর রহমান শরীফ (নৌকা), জাতীয় পার্টি থেকে রেজাউল করিম খোকন (লাঙল), কৃষক শ্রমিক জনতা লীগ থেকে আতাউল হাসান (গামছা),জাসদের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক (মশাল) ও ন্যাশনাল পিপলস পার্টির মনছুর রহমান (আম)।

মোট ভোটার রয়েছে ৪ লাখ ১০ হাজার ২৩১ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৩ হাজার ৪২৮ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ৬ হাজার ৭৯৯ জন। এ আসনে ১২৯টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য প্রস্তুত করা হয়েছে।

এ বিষয়ে কথা বলার জন্য জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মু. আসাদুজ্জামানকে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!