শুক্রবার , ২২ ডিসেম্বর ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া)
প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ভোটসহ কেন্দ্রে ৭০ ভাগ ভোটার উপস্থিতির প্রত্যাশায় কাজ করছেন নৌকা প্রার্থী গালিব

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ২২, ২০২৩ ৬:৩৯ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। নৌকার বিজয়ের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ৬৫-৭০ ভাগ ভোটারকে উপস্থিত করতে হবে। ভোটারদের নিরাপত্তার জন্য প্রশাসনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের কাজ করতে হবে। এই জন্য উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ আওয়ামী সহযোগি সংগঠনের নেতাকর্মীদের কঠোর পরিশ্রম করার আহবান জানিয়েছেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে নৌকা প্রতিকের প্রার্থী গালিবুর রহমান শরীফ।

১৮ ডিসেম্বর প্রতি বরাদ্দের পর থেকে ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামীলীগের বিভিন্ন কর্মী সমাবেশ ও মতবিনিময় সভায় বক্তব্যকালে এসব প্রত্যাশা করে বক্তব্য প্রদান করছেন নৌকা প্রার্থী গালিব।

গালিবুর রহমান শরীফ এই আসনের পর পর ৫ বারের এমপি ও সাবেক ভূমিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে। গালিব শরীফ পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি এবার স্থানীয় আওয়ামীলীগের জ্যেষ্ট প্রায় একডজন নেতাকে ডিঙ্গিয়ে নৌকা প্রতিকে মনোনয়ন পেয়েছেন।

নৌকা প্রার্থী গালিবুর রহমান শরীফ বলেন, এই নির্বাচনে নৌকা প্রতিকের সঙ্গে যেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের প্রচার প্রচারণায় কোন রুপ বাঁধা প্রদান মেনে নেওয়া হবে না। ঈশ্বরদী-আটঘরিয়ার এই আসনে নির্বাচনের পরিবেশ সুষ্টু ও শান্তিপূর্ণ রয়েছে। নির্বাচনী আচরণবিধী মেনে প্রচার প্রচারণা চালাতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশব্যাপী যে অভূত উন্নয়ন করেছেন যা মানুষের মাঝে তুলে ধরতে হবে। বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি দলের প্রধান তারেক রহমান অগ্নি সন্ত্রাসী। মানুষ হত্যাকারী। দেশের টাকা বিদেশে পাচারকারী। এখন বিদেশে বসে দেশের মানুষকে পুড়িয়ে মারছে। নির্বাচনককে বাঞ্চাল করতে নানা রকম ষড়যন্ত্র করছে। দেশের মানুষ অগ্নি সন্ত্রাসীদল বিএনপিকে বয়কট করেছে। বিএনপির জ¦ালাও পোড়ানো, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করার রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে। এই কারণে বিএনপির কর্মসুচিতে সাঁড়া দেয়নি। অন্য দিকে শেখ হাসিনার সরকার দেশকে মধ্য আয়ের দেশ থেকে উন্নীত করে স্মার্ট বাংলাদেশ হিসেবে নির্মাণের কাজ করছে। দেশবাসী তা জানে। তাই মানুষ শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে নৌকাকে বিজয়ী করতে ভোট কেন্দ্রে আসবে। প্রশাসনের পাশাপাশি ভোট কেন্দ্রে অবস্থান করে ভোট প্রদানের সুষ্টু পরিবেশ সৃষ্টি করে তা বজায় রাখতে হবে।

ভোটারদের উদ্দেশ্যে নৌকা প্রার্থী গালিবুর রহমান শরীফ বলেন, আপনারা বিএনপির ঘৃণিত কর্মসুচিকে ভয় করবেন না। তাদের কোন অপ্রচারে কান দেবেন না। আপনাদের নিরাপত্তা প্রদানে প্রশাসনের পাশাপাশি আওয়ামীলীগের নেতাকর্মীরা ভোট কেন্দ্রে উপস্থিত থেকে কাজ করবে। আপনারা সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করে নিরাপদে বাড়িতে ফিরতে পারবেন।

এদিকে খোঁজ নিয়ে ও আওয়ামীলীগের দলীয় সুত্রে জানা যায়, ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত করতে পাড়া ও মহল্লায় নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। যে কমিটি ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে আসতে এবং বাড়িতে ফিরতে কাজ করবে।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক এমপি পাঞ্জাব আলী বিশ্বাস (ঈগল প্রতিক), জাতীয় পার্টি (এরশাদ) লাঙ্গল প্রতিকে রেজাউল করিম, জাসদ (ইনু) দল থেকে মশাল প্রতিকে বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কৃষক শ্রমিক জনতালীগ পাটির গামছা প্রতিকে আতাউল হাসান ও বিএনএফ পার্টির আম মার্কা প্রতিকে মুনসুর আলী।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!