সোমবার , ২৭ নভেম্বর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া)
শরীফ পরিবার আবার ফিরে পাচ্ছেন এমপি পরিবারের ঐতিহ্য

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
নভেম্বর ২৭, ২০২৩ ৭:২৯ অপরাহ্ণ
শরীফ পরিবার আবার ফিরে পাচ্ছেন এমপি পরিবারের ঐতিহ্য

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈশ্বরদী-আটঘরিয়া. (পাবনা-৪) আসনে নৌকার মাঝি হলেন এই আসন থেকে ৫ বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও প্রয়াত ভূমিমন্ত্রী ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলুর সূযোগ্য উত্তরসূরী গালিবুর রহমান শরীফ। পিতার সেই আসনে তার-ই পুত্র গালিব শরীফ দলীয় মনোনয়ন পেয়ে প্রমাণ করতে পেরেছেন তিনিই পিতার যোগ্য উত্তরসূরী।

ঈশ্বরদী-আটঘরিয়া এ আসন থেকে ২৬ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন। তাদের সবাইকে টোপকে গালিবুর রহমান শরীফের দলীয় মনোনয়ন প্রাপ্তি তার নিজ যোগ্যতার স্বাক্ষর রাখে। পাবনা জেলায় অন্যান্য আসনে বর্তমান এমপিরা মনোনয়ন পেলেও শুধু পাবনা-৪ আসনে নতুন মুখ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি।

এ আসনের বর্তমান সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস দলীয় মনোনয়ন না পাওয়ায় তার অনুসারীরা বিষন্নতায় পড়লেও দলীয় সিদ্ধান্তের বাইরে যেতে পারবেন না এমনটাই মনে করা হচ্ছে।

সাবেক সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু হঠাৎ মারা যাওয়ায় উপনির্বাচনে দলীয় মনোনয়ন পান নুরুজ্জামান বিশ্বাস। সেসময় ডিলু পরিবার থেকে ৩ জন মনোনয়ন দাবী করেন দলের কাছে। তাদের কাউকে না দিয়ে নুরুজ্জামান বিশ্বাসকে দলীয় মনোনয়ন দিলে হাতছাড়া হয়ে যায় ডিলু পরিবারের কাছ থেকে এমপি পদটি। এবার গালিব শরীফ মনোনয়ন পাওয়ায় পুনরুদ্ধার হতে যাচ্ছে সেই ডিলু এমপি পরিবারের ঐতিহ্য। আগামী ৭ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে জয়ের মুকুট গালিব শরীফ-ই পড়তে যাচ্ছেন একথা এখন মানুষের মুখে মুখে।

এদিকে, দলীয় মনোনয়ন পাওয়া গালিব শরীফ এর পিতা সাবেক ভূমিমন্ত্রী অত্রাঞ্চলে সমানভাবে উন্নয়নের কারণে দলমত নির্বিশেষে সবার কাছে ছিলেন জনপ্রিয় একজন নেতা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার সুযোগ্য সন্তান শিক্ষিত, ভদ্র ও স্মার্ট হিসেবে সুপরিচিত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ দলীয় মনোনয়ন লাভ করেন। বাবা শামসুর রহমান শরীফের মত গালিব শরীফও স্বপ্ন দেখতেন সুন্দর ঈশ্বরদীকে আরও সুন্দরতর করার, মাদক ও সন্ত্রাসমুক্ত ঈশ্বরদী বির্নিমানে তার সেই স্বপ্ন এখন সার্থক হওয়ার পথে।

নতুন প্রজন্মের একজন হয়ে গালিবুর রহমান শরীফ এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ঈশ্বরদী-আটঘরিয়া আসনের সাধারণ মানুষকে তিনি উপহার দেবেন একটি নিরাপদ ও বাসযোগ্য আধুনিক জনপদ। সকল ভেদাভেদ ও দলীয় সংকীর্ণতার উর্দ্ধে উঠে তিনি সকলের মনের মনিকোঠায় স্থান করে নেবেন এমনটাই প্রত্যাশা ঈশ্বরদী-আটঘরিয়ার সাধারণ মানুষের।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!