রবিবার , ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে বিয়েবাড়ির খাবার খেয়ে বরযাত্রীসহ অর্ধ শতাধিক অসুস্থ 

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
সেপ্টেম্বর ২৪, ২০২৩ ৭:১৯ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে বিয়ের দাওয়াত খেয়ে শিশুসহ অন্তত অর্ধ শতাধিক ব্যক্তি অসুস্থ হয়েছে বলে জানা গেছে। অসুস্থদের বেশিরভাগই বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার বিকেল থেকে রোববার সকাল পর্যন্ত পেটব্যথা ও বমি নিয়ে রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছে। এরই মধ্যে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪, পাবনা জেনারেল হাসপাতালে আট ও পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাসেবা নিচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার উপজেলার পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল এলাকার মো. আব্দুল্লাহর মেয়ে সুমি খাতুন ও রূপপুর গ্রামের জিয়াউদ্দিন আফরের ছেলে মাসুদ রানার বিয়ে হয়। মেয়ে পক্ষের অনুষ্ঠানের খাবার খাওয়ার পর থেকে অসুস্থ হয়ে পড়ে দুই পক্ষের লোকজন।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গিয়ে রোববার দেখা যায়, পেটে অসুখ নিয়ে রোগীরা হাসপাতালে আসছে। চিকিৎসা নিয়ে কেউ ফিরে যাচ্ছে। হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ১০ জন, শিশু ওয়ার্ডে ১ জন এবং নারী ওয়ার্ডে ৩ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাঃ স্বর্না বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে বমি ও পেটব্যথা নিয়ে হাসপাতালে কয়েকজন রোগী এসেছিল। তাদের মধ্যে অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছে।

ইসরাত জাহান নামের এক রোগী বলেন, ‘দাওয়াত খেয়ে আসার পর থেকে পেটব্যথা শুরু হয়। রাতে পাতলা পায়খানা ও বমি হতে থাকে। অবস্থা বেশি খারাপ হলে শুক্রবার রাতেই এসে হাসপাতালে ভর্তি হই। প্রথমে ভেবে ছিলাম, শুধু আমার পেটে সমস্যা হয়েছে। পরে জানতে পারলাম, ওই অনুষ্ঠানে যারা এসে ছিল, প্রায় সবার একই অবস্থা।’

বরের মামাতো ভাই নাম প্রকাশ না করার শর্তে বলেন, দু-একজনের সমস্যা হলে বিষয়টি স্বাভাবিক ছিল। যখন শুনলাম প্রায় সবারই এ সমস্যা হয়েছে, তখন বিষয়টি স্বাভাবিক মনে হচ্ছে না।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!