শুক্রবার , ২৫ আগস্ট ২০২৩ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1win Brazil
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ঈশ্বরদী
  6. করোনাভাইরাস
  7. কৃষি
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গল্প ও কবিতা
  11. চাকরির খবর
  12. জাতীয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. তারুণ্য
  15. ধর্ম

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সার্বিক অগ্রগতি ৬০ শতাংশ

প্রতিবেদক
আমাদের রূপপুর প্রকল্প :
আগস্ট ২৫, ২০২৩ ১০:৫০ অপরাহ্ণ

ঈশ্বরদীর রূপপুরে নির্মাণাধীন দুই হাজার ৪০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের বাস্তবায়নকাজের সার্বিক অগ্রগতি গত ৩১ জুলাই পর্যন্ত ৬০ শতাংশ। তবে ভূমি উন্নয়ন কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

সংসদীয় কমিটির সভাপতি আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মো. হাবিবে মিল্লাত, মো. শফিকুল আজম খান, শিরীন আহমেদ ও হাবিবা রহমান খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে ওই বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়ন প্রকল্পের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা শেষে মনিটরিং জোরদারের নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া কমিটির পক্ষ থেকে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রটি পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ও তার পরিবারের শাহাদাতবরণকারী অন্যান্য সদস্য এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাতবরণকারী সকল শহীদকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ ও মোনাজাত করা হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!