শনিবার , ২৬ আগস্ট ২০২৩ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

কিন্ডারগার্টেন এসোসিয়েশন
ঈশ্বরদীতে ৩’শ কৃতি শিক্ষার্থীকে বৃত্তি ও সংবর্ধনা প্রদান

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
আগস্ট ২৬, ২০২৩ ৪:২৬ অপরাহ্ণ

কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ঈশ্বরদী উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন। শনিবার সকালে শহরের আরআরপি কমিউনিটি সেন্টারে এ সংবর্ধনা অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির মহানায়ক। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। তিনি আমাদেরকে একটি স্বাধীন-সার্বভৌম দেশ ও জাতি হিসেবে একটি পরিচয় দিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সারাজীবন বাঙালির মুক্তির জন্য আন্দোলন-সংগ্রাম করে বাঙালি জাতিকে মহান মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। যার ফলে মাত্র নয় মাসের মাথায় বাংলাদেশ স্বাধীন হয়। বঙ্গবন্ধু সব সময় নিজেকে সাধারণ ভাবতেন। তার মধ্যে মধ্যে অহংবোধ ছিল না। যার ফলে তিনি সাধারণ মানুষের ভাষা বুঝতেন।

তিনি আরও বলেন, যুদ্ধবিধ্বস্ত অবস্থা থেকে দেশকে অতি দ্রুত স্বাভাবিক অবস্থায় এনেছিলেন। কিন্তু ৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ডের মাধ্যমে দেশ আবার পেছনে পড়ে যায়।

বাঙালি জাতির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর আত্মত্যাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নুরুজ্জামান বিশ্বাস বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখতে এবং স্বপ্ন বাস্তবায়ন করতে শিখিয়েছেন। এছাড়া শিখিয়েছেন কীভাবে দেশপ্রেমিক হওয়া যায়। বঙ্গবন্ধুর দেশপ্রেম ও অসীম সাহসিকতার পথ ধরেই প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দুরূহ মেগা প্রজেক্ট বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। আমাদের মনেপ্রাণে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করতে হবে এবং প্রাত্যহিক জীবনে এর প্রতিফলন ঘটাতে হবে।

এসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইছাহক আলী মালিথা ও ঈশ্বরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহাম্মেদ কিরণ, পাবনা জেলা পরিষদ সদস্য তৌফিকুজ্জামান রতন মহালদার, কিন্ডারগার্টেন এসোসিয়েশনের উপদেষ্টা প্রাক্তন অধ্যপক উদয় নাথ লাহিড়ী ও বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম বিপ্লব প্রমুখ।

এসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, উপজেলার ৪২টি কিন্ডার গার্টেন স্কুলের ৫০০ জন শিক্ষার্থী এবারের কিন্ডারগার্টেন স্কুলের বৃত্তি পরীক্ষায় অংশ নেন। এদের মধ্যে ১১০ শিক্ষার্থী ট্যালেন্টপুল ও ১৯০ জন শিক্ষার্থী সাধারন গ্রেডে বৃত্তি পেয়েছে। এই আয়োজনের মাধ্যেমে শিশু শিক্ষার্থীদের নগদ অর্থ, সম্মাননা ক্রেষ্ট ও সার্টিফিকেট দেওয়া হলো।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!