বৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে মাছের পোনা অবমুক্ত

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
আগস্ট ১৭, ২০২৩ ২:১১ পূর্বাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে বিভিন্ন পুকুরে রুই, কাতলা ও মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বুধবার ( ১৭ আগস্ট ) সকালে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করার মধ্য দিয়ে উপজেলার ইউনিয়ন ও একটি পৌরসভায় পোনা অবমুক্তকরণ কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচির উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

অনুষ্ঠানে নুরুজ্জামান বিশ্বাস বলেন, সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ ও সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে দেশের জনগণকে সম্পৃক্ত করে অচিরেই বাংলাদেশ মৎস্য উৎপাদনে বিশ্বে প্রথম স্থান অধিকার করতে সক্ষম হবে। মাছের চাষ একটি লাভজনক পেশা হিসেবে বিবেচিত হওয়ায় এবং সারা দেশের মানুষ এ পেশায় সম্পৃক্ত হওয়ায় মাছ উৎপাদন দিন দিন বাড়ছে। মাছের উৎপাদন আরও বাড়লে বিপুল পরিমাণ মাছ বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসাম কবির, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, আতিয়া ফেরদৌস কাকলী, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রহমান খাঁন ও সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা প্রমুখ।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন জলাশয়ে দেশীয় মাছের চাষ বাড়াতে এ কার্যক্রম চলছে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!