বুধবার , ১৬ আগস্ট ২০২৩ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে বিনামূল্যে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকস নিয়ন্ত্রণ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
আগস্ট ১৬, ২০২৩ ৪:১৭ অপরাহ্ণ

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকস আক্রান্তদের বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা পেয়ে খুশি রোগীরা, নন কমিউনিকেবল ডিজিজ (এনসিডি) কর্নারের কার্যক্রম উদ্বুদ্ধকরণের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক প্রতিনিধিদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার ( ১৬ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম- এনসিডিসি ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন করেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এফ এ আসমা খাঁন।

উদ্বোধনী বক্তব্যে ডাঃ এফ এ আসমা খাঁন বলেন, এদেশে অধিকাংশ মানুষ হার্ট এটাক ও স্ট্রোকে মৃত্যুবরণ করে। অনিয়ন্ত্রিত উচ্চ রক্তচাপ ও ডায়বেটিস এর কারনে এই সব মৃত্যু দিন দিন বেড়ে চলেছে। এই মৃত্যুহার কমানোর জন্য সরকার হাসপাতালের এনসিডি কর্নার হতে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সকল রোগীদের রেজিস্ট্রেশন করে তাদের বিনামূল্যে চিকিৎসা ও একবারে এক মাসের ওষুধ প্রদান করছেন।

এ সময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের বিভাগীয় প্রোগ্রাম অফিসার এহসানুল আমিন ইমন, সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডা: আল-আমিন সরকার, ফিল্ড মনিটরিং অ্যাসিস্ট্যান্ট আবুল কালাম আজাদ।

এসময় প্রশিক্ষণ কর্মশালা উপজেলার সকল সিএইচসিপি ও কমিউনিটি ক্লিনিকের সভাপতিগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!