বুধবার , ২৬ জুলাই ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি নিয়ে মোংলায় রুশ জাহাজ

প্রতিবেদক
আমাদের রূপপুর প্রকল্প :
জুলাই ২৬, ২০২৩ ১০:৪১ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে চলমান রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার ২৭০ মেট্রিক টন মেশিনারিজ পণ্য নিয়ে মোংলা বন্দরে এসেছে রুশ জাহাজ ‘এমভি ইসানিয়া’।

বুধবার (২৬ জুলাই) বিকেলে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করে জাহাজটি। এর আগে ২ জুলাই রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে এ জাহাজটি।

জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্স খুলনার ম্যানেজার (অপারেশন শিপিং) সাধন কুমার চক্রবর্তী জানান, রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার ২৭০ মেট্রিকটন মেশিনারিজ পণ্য নিয়ে রাশিয়ান জাহাজ এমভি ইসানিয়া মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়েছে। বিকেল ৪টা থেকে জাহাজটি থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। পণ্য খালাস শেষে জাহাজটি শুক্রবারের মধ্যে মোংলা বন্দর ত্যাগ করবে।

তিনি আরও জানান, জেটিতে নামিয়ে রাখা এ মেশিনারিজ পণ্য রোববার থেকে সড়কপথে নেওয়া শুরু হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে।

এর আগে গত ১১ জুলাই এমভি মার্গারেট, ২ জুলাই এমভি লিবার্টি হারভেস্ট, ২৯ মে এমভি আনকা স্কাই, ৬ মে এমভি আনকা সান ও ২৫ এপ্রিল এমভি ইয়ামাল অরলান সরাসরি রাশিয়া থেকে রূপপুরের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!