সোমবার , ২৪ জুলাই ২০২৩ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1win Brazil
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ঈশ্বরদী
  6. করোনাভাইরাস
  7. কৃষি
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গল্প ও কবিতা
  11. চাকরির খবর
  12. জাতীয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. তারুণ্য
  15. ধর্ম

এক বছরে ৩৬ কোটি টাকা আয় বাড়লো পাকশী বিভাগীয় রেলের

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ২৪, ২০২৩ ৩:৫৭ অপরাহ্ণ

ট্রেন থেকে ২০২২-২৩ অর্থবছরে ৪৮৮ কোটি ৮৬ লাখ ৩১ হাজার ২৮৯ টাকা আয় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে। গেলো ২০২১-২২ অর্থবছরে আয় হয়েছিল ৪৫২ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৮১৭ টাকা। এক বছরের ব্যবধানে রেলের আয় বেড়েছে ৩৬ কোটি টাকা।

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পাকশী রেলওয়ে বিভাগের অধীনে ৪০টি আন্তঃনগর ট্রেন, ৩১টি মেইল ট্রেন ও ছয়টি লোকাল ট্রেন চলাচল করে। এছাড়া বন্ধ আছে আটটি মেইল ট্রেন ও ১৮টি লোকাল ট্রেন। এ রেল বিভাগে স্টেশন আছে ১৭৫টি।

২০২২-২৩ অর্থবছরে এ অঞ্চলের যাত্রীবাহী ট্রেনে যাতায়াত করেন ২ কোটি ১৭ লাখ ৫৮ হাজার ৯২৪ জন যাত্রী। এতে রেলের আয় হয় ৩৪১ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৯৫৭ টাকা। এছাড়া ট্রেনে পার্সেলসহ বিবিধ আয় ৪ কোটি ৯৯ লাখ ৭৩ হাজার ৩৮৬ টাকা।

অপরদিকে পণ্যবাহী ট্রেনে ২০২২-২৩ অর্থবছরে ১ লাখ ৯ হাজার ১৯২টি ওয়াগনে মালামাল আনা হয়েছে ২৫৩ কোটি ৮৮ লাখ ৭০ হাজার ৩৩৩ কেজি। এতে রাজস্ব আয় হয়েছে ১২৮ কোটি ৭২ লাখ ৫৩ হাজার ১৮৫ টাকা। এছাড়া রেলের ভেন্ডিং আয় হয়েছে ১৩ কোটি ২৭ লাখ ১৮ হাজার ৭৬১ টাকা।

পাকশী রেলওয়ে বিভাগীয় কার্যালয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম বলেন, গত অর্থবছরের চেয়ে এ বছরে পাকশী বিভাগীয় রেলওয়ের আয় বেড়েছে। ২০২১-২২ অর্থবছর থেকে ২০২২-২৩ অর্থবছরে আয় আয় বেড়েছে ৩৬ কোটি টাকা।

তিনি আরও বলেন, মালবাহী ট্রেনে পণ্য আমদানি ধীরে ধীরে বাড়ছে। ব্যবসায়ীরা সাশ্রয়ী খরচে নিরাপদে ট্রেনে মালামাল পরিবহন করছেন। সরকারি ও বেসরকারি উদ্যোগে মালবাহী ট্রেনে পণ্য আমদানি বাড়লে ট্রেনের আয়ও আরও বাড়বে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!