শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে কমিটি নিয়ে বিরোধে মসজিদের গাছ কাটলেন সাবেক সভাপতি

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
এপ্রিল ৭, ২০২৩ ১০:০৫ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে মসজিদ কমিটি নিয়ে বিরোধে সাবেক সভাপতির বিরুদ্ধে মসজিদ আঙিনায় লাগানো ৭টি মেহগনি গাছ কাটার অভিযোগ উঠেছে। শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে ঈশ্বরদীর জয়নগর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, জয়নগর গ্রামের আকবর আলী মোল্লার স্ত্রী হামিদা বেগম ২০১৩ সালে মসজিদ নির্মাণের জন্য ১২ শতক জমি দান করেন। জমিতে বায়তুল নূর জামে মসজিদ নির্মাণ করা হয়। মসজিদ নির্মাণের পর থেকে আকবর আলী মোল্লার ছেলে প্রভাষক হাফিজুর রহমান মোল্লা এ মসজিদের সভাপতির দায়িত্ব পালন করেন। প্রায় ৭-৮ মাসে আগে স্বেচ্ছায় তিনি সভাপতির পদ থেকে অব্যাহতি নেন। সম্প্রতি নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটি গঠনের পর থেকেই মসজিদের জমি ও ইমামের থাকার ঘর নির্মাণ নিয়ে হাফিজুর রহমান মোল্লার সঙ্গে বর্তমান কমিটির সম্পর্কের অবনতি হয়।

মসজিদ কমিটির সভাপতি বাবুল হোসেন মল্লিক বলেন, হাফিজুর রহমান মোল্লা শুক্রবার মসজিদের জমি মাপার জন্য সার্ভেয়ার ডেকে আনেন। একতরফা জমি মেপে তিনি মসজিদের ৭টি মেহগনি গাছ কেটে দেন। এ গাছগুলো ৪-৫ বছর আগে লাগানো হয়েছিল। গাছগুলো না কাটার অনুরোধ জানালেও তিনি শুনেনি। জোরপূর্বক গাছগুলো কেটে দেন। মসজিদের গাছ কাটার জন্য তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হুসাইন বলেন, গাছ যদি হাফিজুর মোল্লার জমিতে হয়ে থাকে, তাহলে সে কমিটির সঙ্গে আলোচনা করে পদক্ষেপ নিতো পারতো। কারও সঙ্গে কোনো কথা না বলে গাছগুলো কেটে দেওয়া উচিত হয়নি। এ জমি হাফিজুর মোল্লার একার নয়, তার অন্য ভাইদের অংশও রয়েছে। তাদের সঙ্গে মসজিদ কমিটির কথাবার্তা চলছে, প্রয়োজনে তাদের কাছে থেকে এ জমি মসজিদ কমিটি কিনে নিবে। গাছ কাটার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

অভিযুক্ত হাফিজুর রহমান মোল্লা বলেন, মসজিদ কমিটি নিয়ে আমার কোনো বিরোধ নেই। গাছগুলো আমার সীমানায় পড়েছে। ইমাম সাহেবের ঘরের জায়গা ছেড়ে দিয়ে উপস্থিত সবার সঙ্গে আলোচনা করে গাছ কেটেছি। গাছগুলো আমার লিচু গাছ বেড়ে ওঠার জন্য ক্ষতিকর ছিল। এ নিয়ে তারা অপ্রচার চালাচ্ছে। এসব বিষয়ে প্রয়োজনে আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!