সোমবার , ২৪ এপ্রিল ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের শপথে ঈশ্বরদীতে মিষ্টি বিতরণ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
এপ্রিল ২৪, ২০২৩ ৬:২৯ অপরাহ্ণ

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন শপথ নেওয়ায় আনন্দে ভাসছে পাবনার ঈশ্বরদীবাসী। তাঁর শপথ গ্রহণ উপলক্ষে সেখানে মিষ্টি বিতরণ করা হয়েছে।

আজ সোমবার ( ২৪ এপ্রিল ) দুপুরে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের স্টেশন রোডের দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এর আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য দেন- সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম খান, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য বশির আহমেদ বকুল প্রমুখ।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ১০ ডিসেম্বর পাবনা শহরের শিবরামপুরের জুবিলী ট্যাংক পাড়ায় জন্মগ্রহণ করেন মো. সাহাবুদ্দিন। তাঁর ডাক নাম চুপ্পু। তাঁর বাবার নাম শরফুদ্দিন আনছারী এবং মা খায়রুন্নেসা।

মো. সাহাবুদ্দিন ১৯৭৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন এবং পরে এলএলবি ও বিসিএস (বিচার) পরীক্ষায় উত্তীর্ণ হন।

তিনি পাবনা এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা ছাত্রলীগ ও যুবলীগের সভাপতি ছিলেন। জেলা বাকশালের যুগ্ম-সম্পাদক ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

সাহাবুদ্দিন ছেষট্টির ৬ দফা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন এবং একাত্তরের মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

এছাড়া তিনি পাবনা জেলার বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!