বুধবার , ২৬ এপ্রিল ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

টানা তাপদাহের পর অবশেষে দেখা মিললো ঈশ্বরদীতে বৃষ্টির

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
এপ্রিল ২৬, ২০২৩ ১১:৩৭ অপরাহ্ণ

দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে ঈশ্বরদীতে বৃষ্টির দেখা মিললো। বৃষ্টির সঙ্গে প্রচন্ড বাতাস, ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিও হয়েছে। এতে লিচুগাছসহ বিভিন্ন গাছের ছোটখাটো ডালপালা ভেঙে গেছে। তবে বিশেষ করে বৃষ্টি কারনে লিচুর খুব উপকার হয়েছে। আজ বুধবার (২৬ এপ্রিল) প্রায় দেড় ঘণ্টা ধরে বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত ঈশ্বরদীতে ২০ দিন তাপপ্রবাহ ছিল। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। তবে বুধবার বিকেল থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। পরে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৮টা পর্যন্ত বৃষ্টি হয়।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ উপজেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। গত ১৭ এপ্রিল চলতি বছরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় ঈশ্বরদীতে। এছাড়া ১৯ এপ্রিল চলতি মৌসুমে দেশের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা এ উপজেলায় রের্কড করা হয়।


ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাজমুল হক জানান, বুধবার রাতে ঈশ্বরদীতে ১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সারাদিন এ উপজেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। বৃষ্টিপাতের ফলে তাপপ্রবাহ স্বাভাবিক হয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!