শনিবার , ৮ এপ্রিল ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

ঈদের আগে ঈশ্বরদীতে বেড়েছে গরু চুরি

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
এপ্রিল ৮, ২০২৩ ২:২৯ পূর্বাহ্ণ

রোজার ঈদকে সামনে রেখে পাবনার ঈশ্বরদী উপজেলায় গরু চুরির ঘটনা ঘটছে। সংঘবদ্ধ চোরের দল এমন কোনো রাত নেই, তারা কৃষকের বাড়িতে হানা দিচ্ছে না! গরু চুরির হাত থেকে রক্ষা পেতে গোয়ালঘরেই নির্ঘুম রাত পার করছেন প্রান্তিক কৃষকেরা।

বুধবার (৫ এপ্রিল) গভীর রাতে ঈশ্বরদী শহরের পিয়ারপুর এলাকা থেকে বারেক মালকর নামে এক দরিদ্র কৃষকের ষাড় চুরি করে নিয়ে গেছে চোরের দল। যার আনুমানিক দাম প্রায় দেড় লাখ টাকা।

এতে গরু খামারি-কৃষকদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এক মাসের ব্যবধানে দুইটি চুরির ঘটনা ঘটেছে।

ঈশ্বরদী শহরের তিন নাম্বার ওয়ার্ডের পিয়ারপুর মহল্লার বারেক মালকর জানান, প্রতিদিনের মত গোয়ালঘরে গরুটি রেখেছিলাম। মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে ঘুম থেকে জেগে দেখি, আমার গোয়ালঘরে ষাঁড়টি নেই। চিৎকার ও চেঁচামেচিতে আশেপাশের লোকজন এগিয়ে আসে। অনেক খোঁজাখুঁজি করেও কোথাও ষাঁড় গরুটির সন্ধান মেলেনি।

এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাড়িতে বাড়িতে প্রায়ই ঘটছে গরু চুরির ঘটনা। মামলা মোকাদ্দমায় না জড়াতে পুলিশের কাছে থানায় এসে অভিযোগ করছে না অনেকেই।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, হঠাৎ ঈশ্বরদীতে গরু চোরের উপদ্রব কিছুটা বেড়েছে এছাড়াও চুরি রোধ করতে বিট পুলিশ ও গ্রাম পুলিশের টহল বাড়ানো হয়েছে। ইউনিয়ন ও পৌরসভার জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে নিজ নিজ মহল্লার মানুষদেরকেও সতর্ক থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!