সোমবার , ২০ মার্চ ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বাউয়েট-এ আন্তঃ বিভাগ বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী আইন ও বিচার বিভাগ

প্রতিবেদক
মো: নাফিস সাদনান :
মার্চ ২০, ২০২৩ ১০:৩৩ অপরাহ্ণ

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে বাউয়েট ডিবেটিং সোসাইটি এর উদ্দোগে আন্তঃ বিভাগ বিতর্ক প্রতিযোগিত অনুষ্ঠিত হয়েছে।

বিতর্ক হোক সত‍্যের, বিতর্ক হোক যুক্তির” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, আজ সোমবার (২০ মার্চ) বিকাল ৪ ঘটিকায় বাউয়েট নেক্সাস ভবনে অবস্থিত সেন্ট্রাল লেকচার হলে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল “সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহারই তরুণ সমাজ অবক্ষয়ের মূল কারণ ” এর পক্ষে অবস্থান করে সি এস ই বিভাগ এবং বিপক্ষে অবস্থান করে আইন ও বিচার বিভাগ।

যুক্তি-তর্ক উপস্থাপনের মাধ্যমে বিপক্ষ দল “আইন ও বিচার বিভাগ” বিজয়ী হওয়ায় গৌরব অর্জন করে।

বিতর্কে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিপক্ষ দলের দলনেতা এবং আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মেহেরিন জামান মৌ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউয়েট এর মাননীয় ট্রেজারার কর্ণেল মো: হামিদুল হক, পিএসসি (অবঃ) স্যার।

প্রধান অতিথি মাননীয় ট্রেজারার মহোদয়, তার বক্তব্যের শুরুতেই বিজয়ী দল আইন ও বিচার বিভাগকে অভিনন্দন জানান। একইসাথে এরকম প্রাণবন্ত ও শিক্ষামূলক বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করার জন্য বাউয়েট ডিবেটিং সোসাইটির সম্মানিত সভাপতি প্রফেসর ড. মো: শহিদুল ইসলাম স্যার সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে আবারও এমন সময় উপযোগী আয়োজন করার জন্য বাউয়েট ডিবেটিং সোসাইটিকে নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে মডারেটর ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এর সাবেক সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. এম. হাসিবুল আলম প্রধান স্যার।

মডারেটর কর্তৃক ফলাফল ঘোষণার পর বাউয়েট এর বিতর্কপ্রেমী শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে।

শেষ পর্যায়ে প্রধান অতিথি কর্তৃক বিজয়ী দল ও রানার্স আপ দলকে মেডেল ও ক্রেসট প্রদান করা হয় এবং সেমি ফাইনালে অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীনগণ, বিভাগীয় প্রধানগণ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং বাউয়েট শিক্ষার্থীবৃন্দ।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!