বুধবার , ১৫ মার্চ ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী রেলগেট : কাভার্ডভ্যানের ধাক্কায় ভাঙলো ব্যারিয়ার

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
মার্চ ১৫, ২০২৩ ৮:৩৬ অপরাহ্ণ

ট্রেন আসার সংকেত পেয়ে রেলগেটের ব্যারিয়ার নামাচ্ছিলেন দায়িত্বরত গেটকিপার। এসময় নির্দেশনা অমান্য করে সেই ব্যারিয়ার পার হওয়ার চেষ্টা করে একটি কাভার্ডভ্যান। এতে ধাক্কা লেগে রেলগেটের ব্যারিয়ার ভেঙে যায়।

বুধবার (১৫ মার্চ) বেলা ১১টার দিকে পাবনার ঈশ্বরদী রেলগেটে এ ঘটনা ঘটে। এতে রেলগেটটি অরক্ষিত হয়ে পড়েছে।

এদিকে, ব্যারিয়ার ভেঙে পড়ার ঘটনায় রেলগেটের দুইপাশে যানবাহন আটকা পড়ে প্রায় দুই কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে ট্রাফিক পুলিশ ও গেটকিপারের সহযোগিতায় রেলগেট অরক্ষিত রেখেই নির্ধারিত সময়ের প্রায় ৪০ মিনিট পর রূপসা ও মহানন্দা ট্রেন রেলগেট অতিক্রম করে।

গেটকিপার শামীম হোসেন বলেন, মহানন্দা ট্রেন ঈশ্বরদী স্টেশন থেকে খুলনা অভিমুখে যাবে এমন নির্দেশনা পেয়ে ব্যারিয়ার নামানোর সময় একটি কাভার্ডভ্যান রেলগেট পার হওয়ার চেষ্টা করে। এসময় দায়িত্বরত ট্রাফিক পুলিশ ও আমি বারবার হাত ইশারা করে তাকে থামার নির্দেশনা দিলেও মানেনি। রেলগেট পার হওয়ার চেষ্টা করলে সজোরে আঘাত লেগে ব্যারিয়ার ভেঙে যায়।

দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য আমিনুল ইসলাম বলেন, কাভার্ডভ্যানচালক আমাদের নির্দেশনা অমান্য করে রেলগেট পার হওয়ার সময় ব্যারিয়ার ভেঙে গেছে। এতে কাভার্ডভ্যানটি আটক করা হয়।

ঈশ্বরদীর ট্রাফিক ইন্সপেক্টর নজরুল ইসলাম বলেন, কাভার্ডভ্যান থানায় আটক আছে। কাভার্ডভ্যান কর্তৃপক্ষকে রেলগেটের ব্যারিয়ার মেরামত করে দিতে হবে। একইসঙ্গে সরকারি সম্পদ ক্ষতির অভিযোগে চালকের বিরুদ্ধে মামলা করা হবে।

পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী (ডিএন-২) বীরবল মণ্ডল বলেন, ভেঙে যাওয়া ব্যারিয়ার দ্রুত মেরামতের নির্দেশনা দেওয়া হয়েছে। ব্যারিয়ার ভেঙে যাওয়ায় ট্রেন চলাচলে যেন কোনো সমস্যা না হয় সে বিষয়েও পদক্ষেপ নেওয়া হয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!