শুক্রবার , ৩১ মার্চ ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

৫ সিটির ভোট নিয়ে বৈঠক সোমবার

প্রতিবেদক
বার্তা কক্ষ
মার্চ ৩১, ২০২৩ ১২:৫০ পূর্বাহ্ণ

দেশের পাঁচ সিটি করপোরেশনের (গাজীপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল) নির্বাচন নিয়ে আগামী সোমবার (৩ এপ্রিল) কমিশন বৈঠক অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে ইসির সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হবে বেলা ১১টায়।

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, পাঁচ সিটি নির্বাচন নিয়ে পরের কমিশন বৈঠকে সিদ্ধান্ত হবে। গাজীপুর সিটি নির্বাচন প্রথমে অনুষ্ঠিত হবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সিটি করপোরেশন নির্বাচন আইন অনুযায়ী, নির্বাচিত করপোরেশনের মেয়াদ হলো প্রথম সভার পরবর্তী পাঁচ বছর। আর পরবর্তী নির্বাচন সম্পন্ন করতে হবে মেয়াদ শেষ হওয়ার আগের ১৮০ দিনের মধ্যে।

গাজীপুর সিটি করপোরেশনে সর্বশেষ ভোট হয়েছে ২০১৮ সালের ২৭ জুন। প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর। পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হয়েছে ২০২৩ সালের ১১ মার্চ থেকে। আর ভোটগ্রহণ করতে হবে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে।

রাজশাহী সিটি করপোরেশনে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৭ জুন। আর খুলনা সিটির সর্বশেষ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ৩০ জুলাই। এই দুই সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ১১ অক্টোবর। এজন্য পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হবে আগামী ১১ এপ্রিল থেকে। আর ভোটগ্রহণ করতে হবে আগামী ১০ অক্টোবরের মধ্যে।

সিলেট সিটি করপোরেশনের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ৩০ জুলাই। প্রথম সভা অনুষ্ঠিত হয় একই বছরের ৭ নভেম্বর। পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হবে আগামী ৬ মে থেকে। আর ভোটগ্রহণ করতে হবে চলতি বছরের ৫ নভেম্বরের মধ্যে।

এ ছাড়া বরিশাল সিটি করপোরেশনে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ৩০ জুলাই। প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ১৪ নভেম্বর। পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হবে আগামী ১৪ মে থেকে। আর ভোটগ্রহণ হতে হবে এ বছরের ১৩ নভেম্বরের মধ্যে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!