সোমবার , ২০ মার্চ ২০২৩ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিএনপি-জামায়াতকে আর ক্ষমতায় আসতে দেবে না জনগণ

প্রতিবেদক
বার্তা কক্ষ
মার্চ ২০, ২০২৩ ১২:৫৩ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশের জনগণ কখনই বিএনপি-জামায়াত জোটকে আর ক্ষমতায় আসতে এবং তাদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেবে না। তিনি বলেন, ‘বোমাবাজি, গুলি, গ্রেনেড হামলাকারী, ১০ ট্রাক অস্ত্র চোরাকারবারি, মানুষের অর্থ আত্মসাৎকারী, এতিমের অর্থ আত্মসাৎকারী-এরা কোনোদিন এদেশে ক্ষমতায় আসতে পারবে না। বাংলাদেশের মানুষ তাদের কখনো মেনে নেবে না।’

রোববার (১৯ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তার সরকার দেশের উন্নয়নে যে কাজগুলো করেছে সেগুলো ঘরে ঘরে মানুষের মাঝে তুলে ধরার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। কারণ, তারা (বিএনপি-জামায়াত) মানুষের কাছে বার বার মিথ্যা বলে বলে সেই মিথ্যাটাকেই সত্য করতে চায়। কিন্তু, তাদের আমলে মানুষ কী পেয়েছে- খাবারের জন্য হাহাকার, বিদ্যুৎ চাইতে গিয়ে গুলি খেয়ে মানুষ মারা গেছে, শ্রমিকরা ন্যায্য মজুরি চেয়েছিল বলে রমজান মাসে ২৭ জন শ্রমিককে গুলি করে হত্যা করেছিল খালেদা জিয়া, ১৮ জন কৃষক সার চেয়েছিল বলে তাদের হত্যা করেছিল।

প্রধানমন্ত্রী বলেন, তাদের এগুলোই রেকর্ড, তারা এগুলোই করে গেছে। আজ সারও কারও কাছে চাইতে হয় না। আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি, মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। গ্রাম পর্যায় পর্যন্ত সুপেয় পানি ও স্যানিটারি ল্যাট্রিনের ব্যবস্থা করেছি। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৩০ প্রকারের ওষুধ দিচ্ছি, এখন কমিউনিটি ক্লিনিক থেকে দরিদ্র ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে ইনসুলিনও দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

তবে, মানুষ ভালো থাকলে বিএনপি-জামায়াতিদের মনে কষ্ট হয় বলে তার মনে হয় উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, মনে রাখতে হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব এই মাটিতেই জন্মগ্রহণ করেছেন এবং তিনিই এই দেশ স্বাধীন করেছেন। কাজেই তার বাংলাদেশে কোন মানুষ অন্ন কষ্ট পাবে না, গৃহহীন থাকবে না, শিক্ষার আলো বঞ্চিত থাকবে না- প্রত্যেকটি মানুষের জীবন মান উন্নত হবে- বলেন তিনি।

তিনি আরও বলেন, এই বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবের বাংলাদেশ এবং তিনি যেভাবে চেয়েছিলেন তার বাংলাদেশ সে ভাবেই বিশ্ব দরবারে সম্মানের সঙ্গে মাথা উঁচু করে চলবে। জাতির পিতার জন্মদিনে এটাই আমাদের প্রতিজ্ঞা। এই প্রতিজ্ঞা নিয়েই আওয়ামী লীগ এবং এর প্রতিটি সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দেশের মানুষের কল্যাণে কাজ করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভায় প্রারম্ভিক বক্তব্য রাখেন। এছাড়া আরও বক্তব্য রাখেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও অ্যাডভোকেট আফজাল হোসেন। দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এবং উপপ্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম সভা সঞ্চালনা করেন।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরদী বিমানবন্দর : আগ্রহ থাকলেও পাল্লা ভারী অনিশ্চয়তার

ঈশ্বরদী রেলগেট : কাভার্ডভ্যানের ধাক্কায় ভাঙলো ব্যারিয়ার

ঈশ্বরদীতে পাগলা রাজার দাম ১৭ লাখ টাকা

হত্যা মামলায় যুবককে মৃত্যুদন্ড

হত্যা মামলায় যুবককে মৃত্যুদন্ড

চলন্ত বাসে দলবদ্ধ ধর্ষণ ও ডাকাতি : আদালতকে ধর্ষণের ঘটনা বর্ণনা করলেন ভুক্তভোগী

চলন্ত বাসে দলবদ্ধ ধর্ষণ ও ডাকাতি : আদালতকে ধর্ষণের ঘটনা বর্ণনা করলেন ভুক্তভোগী

ফলোআপ-টিটিইকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন গার্ড, ক্ষমা চাইতে হবে যাত্রীকে

পুলিশ পরিচয়ে মোবাইল থেকে বিকাশের টাকা ছিনতাই!

পুলিশ পরিচয়ে মোবাইল থেকে বিকাশের টাকা ছিনতাই!

ঈশ্বরদীতে হিন্দু সম্প্রদায়ের হর-মুন্ড মালিনী উৎসব পালিত

ঈশ্বরদীতে হিন্দু সম্প্রদায়ের হর-মুন্ড মালিনী উৎসব পালিত

বেরিয়ে এল বিপুলের প্রতারণার নানা তথ্য
ঈশ্বরদীতে ব্যাংকে চাকরির নামে প্রতারণা : প্রতারক ঢাকায় গ্রেপ্তার

নতুন মুখের আশায় আওয়ামী লীগ, বিএনপিতে ইচ্ছুক হাবিব-সিরাজ!

error: Content is protected !!