শুক্রবার , ৩ মার্চ ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

অস্কারের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে থাকবেন সংবাদ প্রতিদিনের রিমন মাহফুজ

প্রতিবেদক
আমাদের বিনোদন রিপোর্ট :
মার্চ ৩, ২০২৩ ২:২০ অপরাহ্ণ

বিশ্বের সেরা চলচ্চিত্র সম্মান পুরস্কার ‘অস্কার’। শুধু চলচ্চিত্রের ইতিহাসেই নয়, বিশ্বের শিল্প সাহিত্যের ইতিহাসে অস্কার পুরস্কার সবচেয়ে আলোচিত এবং সম্মানজনক পুরস্কার হিসেবে সকল তারকার আকাঙ্ক্ষিত। আগামী ১২ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারের একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস আয়োজিত অনুষ্ঠানে ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এবারের ৯৫তম অস্কার আসরের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আমন্ত্রণ পেয়েছেন বাচসাসের নির্বাচিত সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ। আগামী ১২ মার্চ ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে অংশ নেবেন বলে জানিয়েছেন তিনি। এবারই প্রথম বাংলাদেশের কোনো সাংবাদিক এই আসরে আমন্ত্রণ পেলেন।

২০১৬ সালে ৬৯তম কান চলচ্চিত্র উৎসবে দৈনিক আমাদের অর্থনীতির বার্তা সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন রিমন মাহজুজ। এছাড়াও ২৯তম টোকিও আন্তজার্তিক ফিল্ম ফ্যাস্টিভ্যালে যোগ দেন তিনি। এছাড়া জাতিসংঘ বিশ্ব জলবায়ু সম্মেলন (কপ)-এর বিভিন্ন আসরে যোগ দিয়েছেন রিমন মাহফুজ। এর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো— ফ্রান্সের প্যারিসের কপ-২১, পোল্যান্ডের ক্যাটভিচের কপ-২৪, স্পেনের মাদ্রিদে কপ-২৫, যুক্তরাজ্যের গ্লাসগোতে কপ-২৬, মিশরের শার্ম আল শেখে কপ-২৭ এবং জাতিসংঘের ৭৬তম অধিবেশনের জন্য যুক্তরাষ্ট্র, আইসিসি ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি-২০১৭ সালে লন্ডন, আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ-২০১৯ সালে ইংল্যান্ড-ওয়ালস, আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য ইন্ডিয়া, দুবাইসহ বেলজিয়াম, ইতালি, লুক্সেমবার্গ, নেদারল্যান্ড, জার্মানী, মালদ্বীপ, মালয়েশিয়া, থাইল্যান্ড ও চায়না সফর করেছেন তিনি।

রিমন মাহফুজ বর্তমানে দৈনিক সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে আছেন। চলচ্চিত্রের সংগঠনগুলোতে বিভিন্ন সময় নেতৃত্ব দিয়ে আসছেন। বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির-বাচসাস-এর নির্বাচিত সাধারণ সম্পাদক, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর স্থায়ী সদস্য তিনি।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!