রবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1Win AZ Casino
  2. 1win Brazil
  3. 1winRussia
  4. mostbet tr
  5. অর্থনীতি
  6. আইন ও আদালত
  7. আন্তর্জাতিক
  8. ঈশ্বরদী
  9. করোনাভাইরাস
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গল্প ও কবিতা
  14. চাকরির খবর
  15. জাতীয়

আবার কমতে পারে তাপমাত্রা, হতে পারে মৃদু শৈত্যপ্রবাহ

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৪:০১ অপরাহ্ণ
আবার কমতে পারে তাপমাত্রা, হতে পারে মৃদু শৈত্যপ্রবাহ

মাঘ প্রায় শেষ। শীতকালকে বিদায় জানিয়ে প্রকৃতিতে বসন্তের আনাগোনা। এরই মধ্যে আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল সোমবার থেকে দেশের বেশিরভাগ এলাকায় তাপমাত্রা কমতে পারে। কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে বয়ে যেতে পারে শৈত্যপ্রবাহ। তবে চট্টগ্রাম বিভাগে দিনের তাপমাত্রা বাড়তে পারে। বিভাগটির কয়েক স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনাও আছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী দু–তিন দিন দেশের বেশিরভাগ এলাকায় তাপমাত্রা অল্প কমতে পারে। উত্তরাঞ্চল ও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দু–তিনটি স্থানে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। তবে তা বেশি দিন স্থায়ী হওয়ার সম্ভাবনা কম।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, শীত প্রায় বিদায় নিচ্ছে। আগামী দু–তিন দিন শীত হালকা বাড়তে পারে। এরপর তাপমাত্রা ধারাবাহিকভাবে বেড়ে এবারের মতো শীত বিদায় নিতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য বলছে, রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!