বুধবার , ২৫ জানুয়ারি ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1Win AZ Casino
  2. 1win Brazil
  3. 1winRussia
  4. mostbet tr
  5. অর্থনীতি
  6. আইন ও আদালত
  7. আন্তর্জাতিক
  8. ঈশ্বরদী
  9. করোনাভাইরাস
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গল্প ও কবিতা
  14. চাকরির খবর
  15. জাতীয়

ঈশ্বরদীতে বিএনপির ১৪ বছরের দ্বন্দ্ব নিরসনের সভা পেছাল

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ২৫, ২০২৩ ৪:১৫ অপরাহ্ণ
ঈশ্বরদীতে বিএনপির ১৪ বছরের দ্বন্দ্ব নিরসনের সভা পেছাল

পাবনার ঈশ্বরদীতে বিএনপির দুই পক্ষকে এক করবার জন্য বুধবার এক সমন্বয় সভা হওয়ার কথা ছিল। এ সভা পুলিশের অনুরোধে স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা বিএনপি। তবে ঈশ্বরদী থানা-পুলিশ বলেছে, তাঁদের পক্ষ থেকে সভা স্থগিতের জন্য কাউকে অনুরোধ করা হয়নি।

বুধবার বিকেলে শহরের উপজেলা সড়কের গ্রিন জুয়েলস কিন্ডারগার্টেন স্কুলমাঠে এ সভা হওয়ার কথা ছিল। কিন্তু বেলা চারটার দিকে ঈশ্বরদী শহরের রেলগেটে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুর ব্যক্তিগত কার্যালয়ে সামনে উপজেলা বিএনপির পক্ষ থেকে সমন্বয় সভা স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

এ সময় উপজেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচির নিরাপত্তার জন্য বেলা তিনটার দিকে পুলিশ সভাস্থলে এসে আপাতত এ কর্মসূচি বন্ধ রাখার জন্য অনুরোধ করে। ফলে এ অনুরোধ মেনে নেন তাঁরা। এ সময় ভবিষ্যতে আরও বড় করে এ সমন্বয় সভা করা হবে বলেও জানান বিএনপি নেতারা।

ঈশ্বরদী পৌর ও উপজেলা বিএনপিসহ অঙ্গ-সহযোগী সংগঠনের সমন্বয় সভার ব্যানারে এই সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবকে।


আগামী সংসদ নির্বাচনে দেশের ৮৫ থেকে ৯০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দেওয়ার জন্য প্রস্তুত হয়ে আছে। বিএনপির নেতাকর্মীদের নামে মামলা-মোকদ্দমার বিষয়ে তিনি বলেন, বিএনপির অবস্থা দুর্বিষহ। ৩৬ লাখ বিএনপির নেতাকর্মী মামলার আসামি। একেকজনের নামে ১০০ থেকে ৪০০ মামলা। আমার নামে কতগুলো যে মামলা, আমি নিজেই জানি না। এখন আর বাংলাদেশে কিছুই আর খাঁটি পাওয়া যায় না। এখন খাঁটি চাল, ডাল, তেল পাবেন না। তবে খাঁটি শুধু মিথ্যা মামলা হাজার হাজার পাবেন। তারেক রহমান আজ দেশে আসতে পারছেন না। ঈশ্বরদীতে ফরমায়েশি রায়ে ৪৭ জন বিএনপি নেতাকর্মীকে জেলে রাখা হয়েছে।

-হাবিবুর রহমান হাবীব, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক


দলীয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালের জাতীয় সংসদ নির্বাচন, স্থানীয় বিএনপির বিভিন্ন পর্যায়ের কমিটি গঠন ও দলীয় কর্তৃত্বসহ নানা বিষয় নিয়ে দীর্ঘ ১৪ বছর ধরে বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিবের সমর্থকদের সঙ্গে ঈশ্বরদী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুর মধ্যে কোন্দল চলে আসছে।

বর্তমানে জাকারিয়া পিন্টু ১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে হামলা ও গুলিবর্ষণ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। তিনি কারাগারে থাকলেও ঈশ্বরদীতে দুই পক্ষের দ্বন্দ্ব থেমে নেই। এ অবস্থায় তারেক রহমানের নির্দেশে দুই পক্ষকে এক করবার জন্য এ সমন্বয় সভার উদ্যোগ নিয়েছিল জেলা বিএনপি।

বিএনপি ও অঙ্গসংগঠন সংগঠনের কয়েকজন নেতা–কর্মী জানান, সমন্বয় প্রস্তুতি হিসেবে তাঁরা সমস্ত আয়োজন সম্পন্ন করেন। কিন্তু দুপুর সাড়ে তিনটার আগেই অনুষ্ঠানস্থলে পুলিশের পক্ষ থেকে সভা স্থগিতের জন্য অনুরোধ করা হয়। কারণ হিসেবে পুলিশ আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচির নিরাপত্তার কথা জানায়।

ঈশ্বরদী পৌর যুবদলের আহ্বায়ক জাকির হোসেন জুয়েল বলেন, ‘আমাদের সব প্রস্তুতি সম্পন্ন ছিল। যেহেতু পুলিশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথাটি আমাদের বলেছে। এ জন্য আমরা পুলিশকে সম্মান দেখিয়েছি।’

এদিকে কর্মসূচি স্থগিত করার পর শহরের রেলগেটে পথসভায় বক্তব্য দেওয়ার সময় হাবিবুর রহমান হাবিব বলেন, ‘পুলিশের কারণে আমরা কর্মসূচি স্থগিত করেছি। তবে ভবিষ্যতে বৃহৎ পরিসরে ঈশ্বরদীতে বিএনপির সমন্বয় সভা হবে। কোনো শক্তি ঈশ্বরদীতে বিএনপিকে পরাজিত করতে পারবে না। আমরা এই লক্ষ্য নিয়ে আগামী দিনের আন্দোলন সংগ্রাম আরও জোরদার করব।’

এ সময় পৌর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম ফজলুর, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব মেহেদি হাসান বিএনপি নেতা শামসুজ্জোহা পিপ্পুসহ দলের বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ‘কোনো কর্মসূচি বন্ধ বা স্থগিত রাখার জন্য আমরা কাউকে অনুরোধ করিনি। শহরের নিয়মিত টহলের অংশ হিসেবে আমরা স্কুলমাঠে দায়িত্ব পালন করছি।’

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
ঈশ্বরদী-৭ দিনেও গ্রেপ্তার হননি রিকশাচালককে গুলি করা যুবলীগ নেতা আনোয়ার

ঈশ্বরদী-৭ দিনেও গ্রেপ্তার হননি রিকশাচালককে গুলি করা যুবলীগ নেতা আনোয়ার

এখন শুধু বউকে বিশ্বাস করি

ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক রেলরুট পরিদর্শনে রেল পরিদর্শক

ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক রেলরুট পরিদর্শনে রেল পরিদর্শক

অক্সিজেন প্ল্যান্ট বিস্ফোরণে নিহত বেড়ে ৬, আহত ৩৩

ঈশ্বরদী জাকের সুপার মার্কেটের ব্যবসায়ীদের নতুন কমিটি গঠন

ঈশ্বরদীতে মোবাইল ফোনে কথা বলার সময় ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু

ঈশ্বরদীতে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে অস্ত্র ও ৩৩ রাউন্ড গুলি চুরি

ঈশ্বরদীতে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে অস্ত্র ও ৩৩ রাউন্ড গুলি চুরি

হামলায় আহত জেলা বিএনপির আহ্বায়ক হাবিব
পাবনায় বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা, আহত ১০

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

ঈশ্বরদীতে গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহতের ঘটনায় মামলা

error: Content is protected !!