শুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পুলিশের ওপর হামলার পরিকল্পনার মামলায় ফখরুল-আব্বাসকে গ্রেপ্তার দেখাল ডিবি

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ৯, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
পুলিশের ওপর হামলার পরিকল্পনার মামলায় ফখরুল-আব্বাসকে গ্রেপ্তার দেখাল ডিবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে গ্রেপ্তার দেখিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে গতকাল পল্টন থানায় করা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।আজকেই তাঁদের আদালতে পাঠানো হবে।

আজ শুক্রবার বেলা সোয়া দুইটার দিকে ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের এসব কথা বলেন। রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে তিনি এসব কথা বলেন।

সকালে সাংবাদিকদের ডিবি প্রধান বলেন, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে পুলিশ আটক করেছে বলে দলের একজন নেতা জানান। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গতকাল বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা দলের শীর্ষস্থানীয় এই দুই নেতাকে তাঁদের বাসা থেকে আটক করে নিয়ে গেছেন।

নয়টি বিভাগীয় সমাবেশ শেষে আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির গণসমাবেশ করার কথা রয়েছে। বিএনপি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করতে চেয়েছিল। তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। তবে সোহরাওয়ার্দী উদ্যানে নয়, নয়াপল্টনেই সমাবেশ করার বিষয়ে অনড় অবস্থান জানান বিএনপির নেতারা।

এই সমাবেশ কোথায় হবে, তা নিয়ে বিতর্ক-আলোচনার মধ্যে বুধবার বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে মকবুল আহমেদ নামে বিএনপির এক কর্মী নিহত হন, আহত হন অর্ধশতাধিক ব্যক্তি।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!