শুক্রবার , ২ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী-হাতুড়ি পেটা করে কলিজা বের করার হুমকি

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ২, ২০২২ ৩:০৪ অপরাহ্ণ
ঈশ্বরদী-হাতুড়ি পেটা করে কলিজা বের করার হুমকি

পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে প্রকাশ্যে এক সিনিয়র টিটিই ইন্সপেক্টরকে (এসআরআই) হাতুড়ি পেটা করে কলিজা বের করার হুমকি দেওয়া হয়েছে। ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী বিভাগের ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোর টিএলআর (অস্থায়ী রেলওয়ে শ্রমিক) এ হুমকি দিয়েছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের দুই নম্বর প্লাটফর্মে এ ঘটনা ঘটে। এ সময় ঈশ্বরদী রেলওয়ের জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। তখনই ওই হাতুড়িটি জব্দ করেছে রেলওয়ে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা।

ভুক্তভোগী ওই ইন্সপেক্টরের নাম বরকতউল্লাহ আল-আমিন এবং হুমকিদাতা শ্রমিকের নাম সাদেকুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ টিকিট চেকিং দল দুই নম্বর প্লাটফর্মে টিকিট চেক করছিল। এ সময় এক যাত্রীর কাছে টিকিট দেখতে চাইলে ওই রেলওয়ে শ্রমিক নিজেকে রেলওয়ে স্টাফ দাবি করেন।

এ সময় রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী তার পরিচয়পত্র দেখতে চাইলে কার্ড বের করেন। প্রথমে কার্ড দিলেও পরে তা কর্মকর্তা-কর্মচারীদের হাত থেকে ছিনিয়ে নিয়ে দ্রুত চলে যায় সাদেকুল।

পরে দুপুর ১২টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস ঈশ্বরদী প্লাটফর্মে প্রবেশ করে। এ সময় ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শকরা (টিটিই) ব্লক চেকিংয়ে বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করতে ছিল। হঠাৎ ঈশ্বরদী স্টেশনের দুই নম্বর প্লাটফর্মে ট্রেন যাত্রী, রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য উপস্থিত থাকলেও তাদের সামনে বরকতউল্লাহ আল- আমিনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে মারতে যান ওই রেলওয়ে শ্রমিক।

এ সময় প্রকাশ্যে ট্রেন যাত্রীদের সামনে ‘হাতুড়ি দিয়ে আমি তোর কলিজাটা বের করে ফেলবো’ বলে হুমকি দেন।

তবে রেলওয়ে শ্রমিক সাদেকুল তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, আমার কার্ড নেওয়ার সময় হেসে হেসে কথা বলছিল, তুই, তোকারি করছিল, আমি জানতে চেয়েছি, কেন এমনটা করেছিল।

ঈশ্বরদী ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোর উপ-সহকারী প্রকৌশলী তন্ময় সরকার জানান, ঘটনাটি শুনেছি। তবে এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে অবশ্যই কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, বিষয়টি পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলামকে তাৎক্ষণিক অস্থায়ী ভিত্তিতে চাকরি করা শ্রমিকের ঔদ্ধত্যপূর্ণ আচরণের কথা জানানো হয়েছে, দেখি তিনি কী পদক্ষেপ নেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, যদি অস্থায়ী ভিত্তিতে রেলওয়েতে চাকরি করা শ্রমিক কর্মকর্তা ও কর্মচারীর সঙ্গে এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে তাহলে ব্যবস্থা নেওয়া হবে। স্টেশন কর্তৃপক্ষের লিখিত অভিযোগ পেলে তাকে চাকরিচ্যুত করা হবে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!