শনিবার , ৩১ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে প্রথমদিন নতুন বই পাচ্ছে না ৩য়-৪র্থ শ্রেণির শিক্ষার্থীরা

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ৩১, ২০২২ ১২:৪০ অপরাহ্ণ
ঈশ্বরদীতে প্রথমদিন নতুন বই পাচ্ছে না ৩য়-৪র্থ শ্রেণির শিক্ষার্থীরা

পাবনার ঈশ্বরদীতে বছরের প্রথমদিন তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে না। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বইয়ের চাহিদা ছিল ১ লাখ ৮১ হাজার ২০০। শিক্ষা অফিসে বই এসে পৌঁছেছে ৬৯ হাজার। এর মধ্যে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কোনো বই এখনো আসেনি। উপজেলায় প্রাথমিকের শতকরা ৩৮ শতাংশ বই এসেছে।
শনিবার (৩১ ডিসেম্বর) উপজেলার ১০০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১০৩টি বেসরকারি প্রাথমিক ও কিন্ডারগার্টেনে এসব বই বরাদ্দ দেওয়া হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মাধ্যমিক বিদ্যালয়ে বইয়ের চাহিদা ৩ লাখ ৫৪ হাজার ৫৬০টি। শিক্ষা অফিসে বই এসে পৌঁছেছে ১ লাখ ৩৭১টি। মাধ্যমিকের শতকরা ৫৪ শতাংশ বই এসেছে। এছাড়া মাদরাসা শিক্ষার্থীদের বইয়ের চাহিদা ৮২ হাজার ১৫৫টি। বই এসেছে ৫৭ হাজার ৯৫টি। মাদরাসা শিক্ষার্থীদের ৭১ শতাংশ বই এসেছে। উপজেলার ৪৬টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৩টি মাদরাসায় এসব বই বরাদ্দ করা হয়েছে।
ঈশ্বরদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান বলেন, চাহিদা অনুযায়ী এখনো পর্যন্ত সব বই এসে পৌঁছায়নি। তৃতীয় ও চতুর্থ শ্রেণির বই এখনো আসেনি। আমরা সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছি। আশা করি, শিগগির সব বই পেয়ে যাবো।
ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার বলেন, মাধ্যমিক শ্রেণির ৫৪ ও মাদরাসা শিক্ষার্থীদের ৭১ শতাংশ বই এসেছে। এরইমধ্যে বই বিদ্যালয় ও মাদরাসাগুলোতে পৌঁছানো হয়েছে। যেসব বই এখনো শিক্ষা অফিসে এসে পৌঁছায়নি আশা করি, দুই-একদিনের মধ্যে সেগুলো চলে আসবে। আশা করছি, আগামীকাল উৎসবমুখর পরিবেশে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বই উৎসব উদযাপন হবে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!