সোমবার , ২১ নভেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

সম্প্রীতির বন্ধন : ঈশ্বরদীতে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঐক্য

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ২১, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ
সম্প্রীতির বন্ধন : ঈশ্বরদীতে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঐক্য

এক হয়ে হাজার মানুষকে খাওয়ালেন ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকরা


ফুটবল বিশ্বকাপ এলেই যেন ব্রাজিল-আর্জেন্টিনা শিবিরে বিভক্ত হয়ে যায় বাংলাদেশ। যুক্তির বাণে প্রতিপক্ষকে ধরাশায়ী করার চেষ্টা চলে। অনেকটা দা-কুমড়ার সম্পর্কের মতো।

তবে এ চিত্র থেকে বেরিয়ে এসে সম্প্রীতির নজির স্থাপন করলেন পাবনার ঈশ্বরদীর সাঁড়া গোপালপুর গ্রামবাসী। একসঙ্গে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপের খেলা দেখা এবং এক হাজার মানুষের জন্য খিচুড়ি- মাংস খাওয়ার আয়োজন করেছেন তারা।

রোববার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় সাঁড়াগোপালপুর মোড় থেকে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকরা সম্প্রীতির বন্ধন আনন্দ শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি টিপু সুলতান সড়ক প্রদক্ষিণ শেষে পথসভার মধ্যদিয়ে শেষ হয়।

সাঁড়াগোপাল মোড় ঘুরে দেখা যায়, গ্রামে রাস্তার দুপাশে ও রেললাইনের ধারে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা দিয়ে সাজানো হয়েছে। বাসাবাড়ির দেওয়ালে শোভা পাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকার ছবি, বড় পর্দায় বিশ্বকাপের সবগুলো খেলা দেখার জন্য প্রজেক্টর, বিশাল প্যান্ডেল, প্যান্ডেলের পাশে চলছে বিশাল রান্নার আয়োজন। খিচুড়ি-মাংস রান্না চলছে।

সম্প্রীতি কমিটির আহ্বায়ক সেলিম সরদার বলেন, বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা শুরু হলে দুদলে বিভক্ত হয়ে নানা বিতর্ক ও ছোট-খাটো সমস্যার সৃষ্টি হয়। এবার আমরা এসব থেকে দূরে থাকবো। এলাকার সামাজিক সম্প্রীতি বজায় রাখতে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলের সমর্থকরা যৌথভাবে একসঙ্গে বসে খেলা দেখার আয়োজন করেছি।

মিলন চৌধুরী নামের আরেকজন বলেন, গ্রামের সব মানুষ এবং দুই দলের সমর্থকরা স্বতঃস্ফূর্তভাবে এই উদ্যোগে সহযোগিতা করছেন। আমরাও এ আয়োজন করতে পেরে যারপরনাই আনন্দ অনুভব করছি।

স্থানীয় জাহাঙ্গীর সরদার বলেন, আনন্দময় এ আয়োজনে প্রায় এক হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হয়েছে। খেলাকে কেন্দ্র করে কোনো ধরনের যেন তর্ক-বিতর্ক না হয় এবং অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সামাজিক সম্প্রীতির বন্ধন নামে একটি কমিটি গঠন করা হয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!