বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবী সংগঠন এস গ্রুপ লিমিটেডের মেডিকেল ক্যাম্পেইন শুরু

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ২৬, ২০২২ ১:৫০ অপরাহ্ণ
ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবী সংগঠন এস গ্রুপ লিমিটেডের মেডিকেল ক্যাম্পেইন শুরু

বেকার নিরসনে সংকল্পিত ও মানবতার অগ্রযাত্রায় কাজ করছে রাজশাহীর এস গ্রুপ লিমিটেড। এটি একটি অরাজনৈতিক বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। গরিব ও অসহায় মানুষের পাশে থেকে স্বেচ্ছায় কাজ করে যাওয়া, সভ্য ও সুশৃঙ্খল যুব সমাজ গঠন ও বেকার নিরসনই এই সংগঠনের মুল উদ্দেশ্য।

ঈশ্বরদী উপজেলা ও সকল ইউনিয়নে চলছে এস গ্রুপ লিমিটেডের মেডিকেল ক্যাম্পেইন। ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়, রক্তচাপ পরিক্ষা, প্রেসার মাপা, শরিরের তাপমাত্রা পরিক্ষা, সদস্য কার্ড প্রদান ও ফ্রি ডায়াবেটিস পরিক্ষা সহ রক্তের ডোনার সংগ্রহে ও স্বাস্থ্য বিষয়ে সকলকে সচেতন করতেই এই মেডিকেল ক্যাম্পেইন কর্মসুচির আয়োজন করছে সংগঠনটি।

একদিকে যেমন মানবতার সেবায় নিয়োজিত অন্যদিকে মেডিকেল ও শিক্ষা বিষয়েও কাজ করে যাচ্ছে এই সংগঠন। ইতিমধ্যেই পাবনা জেলা ব্যাপী বিভিন্ন কার্যক্রম শুরু করার জন্য প্রস্তুতি নিয়েছে এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। মানবিকতাকে ফুটিয়ে তুলে একগুচ্ছ বেকারদের নিয়ে কাজ করে যেতে চাই এস গ্রুপ লিমিটেড। অসহায় বা সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানো,গরিব ও অসহায়দের স্বল্পমূল্যে সঠিক চিকিৎসার ব্যবস্থা, জরুরী ভিত্তিতে দ্রুত অ্যাম্বুলেন্সের ব্যবস্থা, দক্ষ ডাক্তারের মাধ্যমে যে কোন অপারেশন করানো,জরুরি ভিত্তিতে রক্তের ব্যবস্থা করে দেওয়া, এস গ্রুপ মেডিকেল সেবা, এস গ্রুপ শিক্ষা পরিবার, ডায়াগনস্টিক সেবা, হাসপাতাল সেবা, ডাক্তার দেখানো এবং বেকারদের হস্তশিল্পে প্রশিক্ষন দিয়ে কর্মের ব্যবস্থা করে এস গ্রুপ লিমিটেডের সদস্যবৃন্দ।

সংগঠনের পরিচালক মোঃ মেহেদী হাসান শাহেদ জানান, এস গ্রুপ লিমিটেড সেচ্ছাসেবী একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনের সকল সদস্যরা মানবতা ও বেকার নিরসনের পক্ষে কাজ করে। প্রত্যেক মানুষকেই সুশিক্ষা অর্জন করতে হবে। উচ্চ শিক্ষা আর সুশিক্ষা এক নয়, উন্নত সমাজ গড়তে সুশিক্ষার বিকল্প নেই। অন্যের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে হবে। পর উপকারে প্রকৃত সুখ খুজে পাওয়া যায়। উৎসর্গ মুখী চিন্তা ভাবনা এবং কাজ করার মাধ্যমে কৃতিত্ব অর্জন করা সম্ভব। আমরা চাই আমাদের এই সংগঠন দেশ ও দশের জন্য কাজ করুক। এই সংগঠন একদিকে যেমন নান রকম সেবা দিচ্ছে ঠিক অন্যদিকে বেকারদের কর্মের ব্যবস্থা করছে। আমাদের এই প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সকলের কাছে সহযোগিতা কামনা করছি।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!