সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীসহ পাবনা জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌর বিএনপির কমিটি বিলুপ্ত

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ১২, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ
ঈশ্বরদীসহ পাবনা জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌর বিএনপির কমিটি বিলুপ্ত

সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পাবনার জেলা শাখার অধীনস্থ ঈশ্বরদী উপজেলাসহ ৫টি উপজেলা ও ৪টি পৌর শাখা কমিটির বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) রাতে পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব এবং সদস্য সচিব মাকসুদুর রহমান মাসুদ খন্দকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ৯ সেপ্টেম্বর পাবনা জেলা বিএনপির নির্বাহী কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যদের মতামতের ভিত্তিতে চাটমোহর উপজেলা ও পৌর, ভাঙ্গুড়া উপজেলা ও পৌর, পাবনা সদর উপজেলা ও পৌর, আটঘরিয়া উপজেলা ও পৌর এবং ঈশ্বরদী উপজেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হলো। এই সিদ্ধান্ত আগামী ১২ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

এবিষয়ে জেলা বিএনপির আহবায়ক ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, তাদেরকে সম্মেলন করতে সময় বেধে দেয়া হয়েছিল, সেই মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটির বিলুপ্ত করা হয়েছে। শিগগিরই এইসব উপজেলা ও পৌর শাখায় নতুন করে আহবায়ক কমিটি করা হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৭ জুলাইয়ে পাবনা জেলা বিএনপির বহুল আলোচিত-সমালোচিত তৎকালীন কমিটি ভেঙে দিয়ে হাবিবুর রহমান হাবিব ও সিদ্দিকুর রহমান সিদ্দিকের নেতৃত্বে ৪৩ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটির অধীনেই এই সকল উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন করা হয়েছিল।

দুই বছরের মাথায় কোন্দলে জর্জিত পাবনা জেলা বিএনপির আহবায়ক কমিটিও ভেঙে দেয়া হলো। আগের কমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিককে বাদ দিয়ে গত ১৫ এপ্রিল হাবিবুর রহমান হাবিব ও মাকসুদুর রহমান মাসুদ খন্দকারের নেতৃত্বে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটিও জেলার নেতাকর্মীদের আলোর মুখ দেখাতে পারিনি। সর্বশেষ কমিটির অধীনস্থ ৫টি উপজেলা ও ৪টি পৌরসভা।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!