শনিবার , ৬ আগস্ট ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

১ কোটি ২০ লাখ টাকায় আব্দুলপুর জংশন স্টেশনের নতুন ভবন উদ্বোধন

প্রতিবেদক
বার্তা কক্ষ
আগস্ট ৬, ২০২২ ৪:৩০ অপরাহ্ণ
১ কোটি ২০ লাখ টাকায় আব্দুলপুর জংশন স্টেশনের নতুন ভবন উদ্বোধন

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ রেলওয়ে জংশন আব্দুলপুর। এই রুটে রাজধানী ঢাকাসহ দেশের উত্তর-দক্ষিণাঞ্চলে ৪৪ জোড়া আন্তঃনগর, মেইল, লোকাল ও মালবাহী ট্রেন চলাচল করে।

ব্রিটিশ আমলে ওই রেলরুটের আব্দুলপুর জংশন স্টেশনের প্লার্টফর্মটি ছিল ইট চুন-সুড়কি দিয়ে তৈরি। সেই পুরোনো ভবন ভেঙে যাত্রীদের সুবিধা বৃদ্ধির জন্য ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন আধুনিক রেলস্টেশনের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) দুপুর ১২টায় ঈশ্বরদী-রাজশাহী-চিলাহাটি রুটের আব্দু্লপুর জংশন স্টেশন প্লার্টফর্ম উদ্বোধনের ফলক উন্মোচন করা হয়। পায়রা উড়িয়ে এর উদ্বোধন করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আব্দুর রহিম, ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আবু তৌহিদ সুমন, সহকারী প্রকৌশলী শিপন আলী, পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন, বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন, বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল, আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাস্টার জিয়াউদ্দিন জিয়া প্রমুখ।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী প্রকৌশলী, শিপন আলী জানান, আমরা পরিকল্পনা করেছি, আব্দুলপুর রেল স্টেশনের অদূরে একটি বাইপাস স্টেশন অচিরেই নির্মিত করা হবে। রাজশাহী থেকে এসে উত্তরবঙ্গের যাত্রী ট্রেনগুলো এই স্টেশন থেকে ইঞ্জিন বদল করবে না। ট্রেনগুলো বাইপাস দিয়ে চলে যাবে। এছাড়া আরও পরিকল্পনা রয়েছে, আব্দুলপুর জংশনটি বাউন্ডারি ঘেরা হবে, বিনা টিকিটের কোনো যাত্রী যেন টিকিট ছাড়া আসতে এবং বের হতে না পারে।

পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-১ আব্দুর রহিম জানান, দেড় বছর আগেও শত বছরের পুরাতন স্টেশন বিল্ডিং ছিল। সেটা ভেঙে সম্পূর্ণ নতুন করে স্টেশনটি সংস্কার করা হয়েছে। রেলওয়েতে বর্তমান সরকার কিন্তু দৃশ্যমান উন্নয়ন করছে। পাকশী বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ কয়েকটি রেলওয়ে স্টেশন আধুনিকায়ন করার উদ্যোগটি নেওয়া হয়েছে। আব্দুলপুর রেলওয়ে স্টেশন বেশ গুরুত্বপূর্ণ জনবহুল স্টেশন বলে স্টেশনটি দৃষ্টিনন্দন করার দরকার ছিল। বিধায় ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে এই স্টেশনের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। ফলে এ স্টেশনের যাত্রীদের সেবার মান উন্নত রয়েছে, আরও উন্নত করা হবে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, দেশের কয়েকটি রুটে যাওয়ার পুরোনা গুরুত্বপূর্ণ স্টেশন আব্দুলপুর। এখান থেকে ঢাকা-খুলনা-পার্বতীপুর-রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানের মানুষেরা ট্রেনে যাতায়াত করে। যাত্রীসেবার মান বাড়াতে নতুন ভবনের কাজটি শেষ হয়েছে। শিগগিরই এই স্টেশনের প্লাটফর্ম উঁচু করার কাজটি শুরু করা হবে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!