শনিবার , ৬ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

১১২ বছর পর পাকশী বিভাগীয় রেলওয়ে স্বাগতম গেটের ফলক উন্মোচন

প্রতিবেদক
বার্তা কক্ষ
আগস্ট ৬, ২০২২ ৪:৩৫ অপরাহ্ণ
১১২ বছর পর পাকশী বিভাগীয় রেলওয়ে স্বাগতম গেটের ফলক উন্মোচন

পদ্মা নদীর কোলঘেঁষে শত বছরের বেশি সময় আগে গড়ে ওঠে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় সদর দপ্তর। সেই ব্রিটিশ আমলে ঈশ্বরদী শহর থেকে সাত কিলোমিটার দূরের এ দপ্তরের ছিল না কোনো স্বাগতম গেট।

এ জন্য ১১২ বছর পর এসে পাকশী বিভাগীয় রেলওয়ে স্বাগতম গেটের ফলক উন্মোচন করা হয়েছে। শনিবার (৬ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ঈশ্বরদী উপজেলার পাকশী বিভাগীয় সদর দপ্তরের প্রবেশ মুখে ঈশ্বরদী ইপিজেড সংলগ্ন (কুষ্টিয়া-ঈশ্বরদী আঞ্চলিক মহাসড়ক পাশ্বে) দৃষ্টিনন্দন স্বাগতম গেটের চলমান কাজের ফলক উন্মোচন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর বছরে আধুনিক শোভাবর্ধন স্বাগতম গেটে সর্বসাকুল্য ব্যয় ধরা হয় ১৮ লাখ টাকা। ২০ ফুট উচ্চতা ২৪ ফুট প্রস্থের এ গেটের ফলক উন্মোচন করে রেলওয়ের পাকশী প্রকৌশল বিভাগ।


এ সময় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ফলক উন্মোচন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন, পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন, পাকশী বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল, পাকশী বিভাগীয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট আবু হেনা শাহ আলম, পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী প্রকৌশলী শিপন আলী, পাকশী বিভাগীয় রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আবু তৌহিদ সুমন, পাকশী বিভাগীয় রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) বি এম বাকিয়াতউল্লাহ, আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাস্টার জিয়াউদ্দিন জিয়া প্রমুখ।

পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-১ আব্দুর রহিম বলেন, পাকশী অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। এখানে বিভাগীয় সদর দপ্তর হওয়ার কারণে এখানকার বেশ পরিচিতও রয়েছে। ব্রিটিশ আমলে পাকশীতে হার্ডিঞ্জ রেল ব্রিজ তৈরির আগেই বিভাগীয় সদর দপ্তরটি গড়ে উঠেছিল। এখানে লালন শাহ সেতু, হার্ডিঞ্জ ব্রিজ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পসহ অন্যান্য সৌন্দর্য দেখার জন্য দর্শনার্থীরা ঘুরতে আসেন। অথচ এখানে বিভাগীয় শহরের রেলওয়ের স্বাগতম গেট ছিল না।

তিনি আরও বলেন, বর্তমান সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রেলওয়েতে দৃশ্যমান উন্নয়ন করছে। পদ্মা নদীর পাশে পাকশীর প্রাকৃতিক সৌন্দর্য রক্ষায় পাকশী রেলওয়ে প্রকৌশলী বিভাগের অর্থায়নে ঈশ্বরদী-কুষ্টিয়া সড়কের পাশে দৃষ্টিনন্দন স্বাগতম গেটের ফলক উন্মোচন করা হয়েছে। ১৮ লাখ টাকা ব্যয়ের এ গেটটির নির্মাণ কাজ আর কয়েকদিনের মধ্যে শেষ হবে।

আরও পড়ুন :

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!