রবিবার , ২৪ জুলাই ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

১৩ ঘণ্টা পর লাইনচ্যুত ওয়াগনের উদ্ধারকাজ শেষ

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুলাই ২৪, ২০২২ ৪:৪৭ অপরাহ্ণ
১৩ ঘণ্টা পর লাইনচ্যুত ওয়াগনের উদ্ধারকাজ শেষ

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় খুলনা-ঈশ্বরদী রেলরুটের কুষ্টিয়ার ‘ হালসা’ রেলওয়ে স্টেশনে লোকোমোটিভ ইঞ্জিনসহ তেলবাহী তিনটি ওয়াগন লাইনচ্যুত হওয়ার দীর্ঘ ১৩ ঘণ্টা পর উদ্ধারকাজ শেষ হয়েছে।

তবে দুর্ঘটনাকবলিত লুপ লাইনে ডাবল রেললাইন থাকায় দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকাসহ সারাদেশের ট্রেন চলাচল কিছুটা বিঘ্ন ঘটলেও সচল ছিল।
আপ-ডাউন লাইনগুলো সচল করা হয়েছে।

এর আগে শনিবার (২৩ জুলাই) সকালে ইঞ্জিনসহ তেলবাহী ট্রেনের তিনটি ওয়াগন লাইনচ্যুত হওয়ার পর ঈশ্বরদী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেনটি সকাল ১০টা থেকে উদ্ধার তৎপরতা শুরু করে রাত ১১টায় শেষ হয়।

শনিবার (২৩ জুলাই) দিবাগত রাত ১২টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ বীরবল মণ্ডল এতথ্য নিশ্চিত করেছেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, শনিবার (২৩ জুলাই) খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনটি ঈশ্বরদী অভিমুখে আসছিল। তেলবাহী ওই ট্রেন লুপ লাইনে দাঁড়ানোর কথা ছিল। কিন্তু চালক সিগন্যাল না মেনে দ্রুতগতিতে ট্রেন চালানোর কারণে সকাল ৭টার দিকে ঈশ্বরদী-খুলনা রেলরুটের কুষ্টিয়ার হালসা স্টেশনে ইঞ্জিনসহ তিনটি তেলবাহী ওয়াগন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এসময় একটি তেলবাহী ওয়াগনের ৪২ টনের ফার্নেস তেল সম্পূর্ণ পড়ে যায়। খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের কর্মকর্তারা সকাল ৭টায় ঈশ্বরদীর লোকোমোটিভ কারখানা থেকে রিলিফ ট্রেনসহ উদ্ধারকর্মীদের নিয়ে সকাল ১০টায় ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। টানা ১৩ ঘণ্টায় দুর্ঘটনাকবলিত ওই তেলবাহী ট্রেনের লাইনচ্যুত হওয়া লোকোমোটিভ ইঞ্জিন ও লাইনচ্যুত হওয়া তিনটি ওয়াগন সরিয়ে লাইন সচল করেছে রেলওয়ের উদ্ধারকর্মীরা।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, দুর্ঘটনার কারণে ওই রুটে যাত্রীবাহী ট্রেন চলাচলে কিছুটা সময় শিডিউল বিপর্যয় হয়। তবে পাকশী রেলওয়ে বিভাগে কর্মকর্তা-কর্মচারী অক্লান্ত পরিশ্রম করে দুর্ঘটনাকবলিত তেলবাহী ওয়াগন অন্যত্র সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে রেললাইন সচল করতে সক্ষম হয়েছে। এই রুটে যাত্রীবাহী ট্রেনগুলো নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা দেরিতে চলাচল করায় ভ্রমণপ্রিয় ট্রেনযাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে।

আরও পড়ুন :

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!