বৃহস্পতিবার , ২১ জুলাই ২০২২ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউনিয়ন ঈশ্বরদীর সাঁড়া

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুলাই ২১, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ
রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউনিয়ন ঈশ্বরদীর সাঁড়া

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে নির্বাচিত হয়েছে পাবনা ঈশ্বরদীর সাঁড়া।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে ঈশ্বরদী উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন বেলা ১২টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তর রাজশাহীর আয়োজনে এ সম্মাননা দেওয়া হয়। সেখানে সাঁড়া ইউনিয়ন পরিষদের ইউনিয়ন চেয়ারম্যান এমদাদুল হক রানার হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জিয়াউল হক।

বিশ্ব জনসংখ্যা দিবসে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখার জন্য শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ সম্মাননাটি দেওয়া হয়েছে।

রাজশাহী বিভাগীয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাবিহা সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জিয়াউল হক, পরিবার পরিকল্পনা রাজশাহীর উপ-পরিচালক ড. কস্তুরী আমিনা কুইন প্রমুখ।

এছাড়া পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও রাজশাহী জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।
এমদাদুল হক রানা সরদার ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নের ধাপাড়ি আরামবাড়িয়া গ্রামের মরহুম উফাজ উদ্দিন সরদারের ছেলে। তার বাবা পাকিস্তানি আমলে ১৯৬৮ সালের থেকে ১৯৭৭ সাল পর্যন্ত সাঁড়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ছিলেন। পরে ১৯৯২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তার মেজ ভাই শাহাবুল আলম সরদার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে প্রথমবারের মত এমদাদুল হক রানা ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। এর পর ২০২১ সালের ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী হিসাবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। চেয়ারম্যান হওয়ার পরে খাদ্য, বস্ত্র, বাসস্থল থেকে শুরু করে শিক্ষা এবং স্বাস্থ্য ও চিকিৎসা সেবাটিকে জনগনে কাছে পৌঁছে দিতে তিনি সবসময় এলাকাবাসীর পাশে থেকে নিরলসভাবে কাজ করেছেন।

এদিকে সাঁড়া ইউনিয়ন পরিষদ শ্রেষ্ঠ হওয়াতে ঈশ্বরদী উপজেলা প্রশাসন, স্থানীয় ইউনিয়নে এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি চলছে।

সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা বলেন, এ বিজয় শুধু আমার না, সাঁড়া ইউনিয়নের জনগনের কাঙ্খিত বিজয়। আমি চেষ্টা করি সার্বক্ষণিকভাবে আমার ইউনিয়নের মানুষের সব বিষয়ে খোঁজ-খবর রাখার। সারাজীবন তাদের পাশে থেকে সহযোগীতা করে যেতে চাই।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!