মঙ্গলবার , ২৬ জুলাই ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে কয়েক সেকেন্ডর ব্যবধানে প্রাণে রক্ষা পেল বিশ্ববিদ্যালয় পরীক্ষার্থী

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুলাই ২৬, ২০২২ ৩:৪৭ অপরাহ্ণ
ঈশ্বরদীতে কয়েক সেকেন্ডর ব্যবধানে প্রাণে রক্ষা পেল বিশ্ববিদ্যালয় পরীক্ষার্থী

ঈশ্বরদীতে রেলওয়ে পুলিশের সচেতনায় ট্রেনের সামনে পড়া থেকে প্রাণে রক্ষা পেয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী ফাতেমা-তুজ-জহুরা। আজ  মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে ঈশ্বরদী রেলওয়ে স্টেশন কলকাতা থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ওই শিক্ষার্থী চলতি বছরে পরীক্ষায় অংশগ্রহণ করছেন। তিনি গোপালগঞ্জের গোবরা রেলস্টেশন থেকে ছেড়ে আসা রাজশাহী অভিমুখী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রী ছিলেন।

জানা গেছে, মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে রাজশাহী যাওয়ার জন্য ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের দুই নম্বর প্লার্টফর্মে অপেক্ষা করছিলেন কয়েকজন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী। এ সময় তাদের মধ্যে ফাতেমা-তুজ-জহুরা ওভারব্রিজ ব্যবহার না করে রেললাইনের মধ্যে দিয়ে তিন নম্বর প্লার্টফর্মে আসেন। রেললাইন পার হওয়ার সময় হঠাৎ মৈত্রী এক্সপ্রেস আসতে দেখে ওই শিক্ষার্থী ট্রেনের সামনে দিয়েই দৌড়ে প্লার্টফর্মে ওঠার চেষ্টা করেন।

বিষয়টি লক্ষ্য করে রেল পুলিশের সদস্যরা বাঁশি বাজাতে থাকেন এবং ইশারাতে তাকে দূরে সরে যেতে বলেন। এ সময় রেললাইনে দিকবিদিক ছুটোছুটি করতে থাকা ওই নারী ট্রেন যাত্রীদের চিৎকার ও ইশারা বুঝে রেললাইন থেকে সামান্য দূরে দাড়িয়ে পড়েন। অবশেষে কয়েক সেকেন্ডের ব্যবধানে তিনি ট্রেনের নিচে পড়া থেকে রক্ষা পান।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কুমার জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে শিক্ষার্থীরা ঈশ্বরদী জংশন স্টেশন থেকে প্রতিদিন যাতায়াত করছে। তাদের নিরাপত্তার জন্য বিভিন্ন প্লার্টফর্মে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কুমার কর্মকার জানান, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্ন জায়গা থেকে শিক্ষার্থীরা ট্রেনে যাতায়াতের জন্য ঈশ্বরদী রেল স্টেশনে আসছে। তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে রেলওয়ে পুলিশ সতর্ক রয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!