বৃহস্পতিবার , ২ জুন ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

আমাদের পায়ের তলায় মাটি আছে, জনগণ আছে-ঈশ্বরদীতে কৃষিমন্ত্রী

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুন ২, ২০২২ ১:২১ অপরাহ্ণ
আমাদের পায়ের তলায় মাটি আছে, জনগণ আছে-ঈশ্বরদীতে কৃষিমন্ত্রী

সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন হবে। নির্বাচন নিয়ে যারা আন্দোলনের হুমকি দিচ্ছে তাদের বিরুদ্ধে পাল্টা আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন কৃষিমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির আয়োজনে বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট (বিএসআরআই) বিদ্যালয় মাঠে লিচু মেলার উদ্বোধনকালে তিনি এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুর রাজ্জাক বলেন, ‘বিরোধী দলগুলো আন্দোলনের হুমকি দিচ্ছে। এরকম হুমকি তারা মাঝে মধ্যেই দিয়ে থাকে। এই আগামী ঈদের পর, আগামী পূজার পর, এরকম তারা মাঝে মধ্যেই দিয়ে থাকে। ইনশাআল্লাহ আওয়ামী লীগ গণমানুষের দল। আমাদের পায়ের তলায় মাটি আছে। আমাদের সাথে জনগণ আছে। এই জনগণকে সঙ্গে নিয়েই ইনশাআল্লাহ যারা আন্দোলনের হুমকি দিচ্ছে তাদের বিরুদ্ধে আমরা পাল্টা আন্দোলনের যাবো।

আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা বলেন, ‘আমরা সংবিধানের বাইরে কিছু বলি না। নির্বাচন সরকার করবে না, নির্বাচন করবে নির্বাচন কমিশন। পৃথিবীর সকল গণতান্ত্রিক দেশেই যেই নির্বাচিত সরকার থাকে তার অধীনে স্বাধীন নির্বাচন কমিশন আয়োজন করে। আমাদের দেশেও তাই হবে।

বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের স্টল পরিদর্শন করছেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক।


চালের বাজার নিয়ে কৃষিমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক অঙ্গনে গমের দাম যখন বাড়বে তখন চালের ওপরেও একটা প্রভাব পড়বে। এজন্য অনেক অসাধু ব্যবসায়ীরা চাল মজুদ করছে। সম্প্রতি একটা গোডাউনের ৫ হাজার মেট্রিক টন চাল পাওয়া গেছে। আর বছরের শুরুতেই প্রচুর বৃষ্টি হওয়ায় অনেক ধান উৎপাদনে একটু সমস্যা হয়েছে। হাওড় এলাকায় অনেক ধান ক্ষতিগ্রস্ত হয়েছে, কিছুটা উৎপাদন কম হয়েছে। কিন্তু সারা দেশে সার্বিকভাবে গত বছরের চেয়ে ধান উৎপাদন বেশি হয়েছে। তাই আমার আশা ধানের দাম কমবে। ফলে চালের দাম বাড়ার কোনও কারণ নেই। আর মোটা চালের দাম বাড়বে না এটা প্রায় নিশ্চিত করে বলতে পারি।

লিচুর রাজধানী ঈশ্বরদীতে গবেষণাগার নিয়ে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, ‘শুধু লিচুর জন্য নয়, লিচু, পেয়ারা, বড়ই, আম সবকিছু নিয়ে আমরা অনেকগুলো উদ্যোগ নিয়েছি, আপনারা ভবিষ্যতে দেখতে পারবেন। আমি আসছি এগুলোর জন্যই। আর ঈশ্বরদীর বিমানবন্দর চালু নিয়ে প্রধানমন্ত্রী ভালো বলতে পারবেন।

বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক


এর আগে দুপুর দেড়টার দিকে ঈশ্বরদীর দাশুড়িয়ার ইউনিয়নের নওদাপাড়া গ্রামের একটি লিচুর বাগান পরিদর্শন করেন। দুপুর তিনটার দিকে বিএসআরআই বিদ্যালয় মাঠে লিচু মেলার উদ্বোধন করেন এবং মেলার স্টল পরিদর্শন করেন। পরে উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য মো. নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম, শামীমা আক্তার খনম, নাদিরা ইয়াসমিন জলি এবং জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল প্রমুখ।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!