মঙ্গলবার , ১০ মে ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে মুদিদোকানের গুদামে মিলল ১৮ হাজার লিটার তেল

প্রতিবেদক
বার্তা কক্ষ
মে ১০, ২০২২ ১২:১৬ অপরাহ্ণ
ঈশ্বরদীতে মুদিদোকানের গুদামে মিলল ১৮ হাজার লিটার তেল

ঈশ্বরদী উপজেলায় একটি মুদিদোকানের গুদামে অভিযান চালিয়ে ১৮ হাজার ২৪৪ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার ( ১০ মে ) সকালে উপজেলা সদরের ‘শ্যামল স্টোর’ নামের একটি দোকানের গুদামে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ঘটনায় ওই দোকানের মালিক শ্যামল দত্তকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম। সঙ্গে ছিলেন ঈশ্বরদী উপজেলার খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান ও থানা-পুলিশের একটি দল।

অভিযান চালানো দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা সদরের শ্যামল স্টোরের মালিক শ্যামল দত্ত ঈদের আগে কম দামে বিপুল পরিমাণ সয়াবিন ও শর্ষের তেল কিনে মজুত করেন। এখন বেশি দামে সেই তেল বিক্রি করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আজ বেলা ১১টার দিকে ওই দোকানের গুদামে অভিযান চালানো হয়। অভিযানে গুদাম থেকে ১০ হাজার লিটার খোলা সয়াবিন তেল, ১ হাজার ২৪৪ লিটার বোতলজাত সয়াবিন তেল এবং ৭ হাজার লিটার শর্ষের তেল উদ্ধার করা হয়। উদ্ধার করা তেলের মধ্যে বোতলজাত সয়াবিন তাৎক্ষণিকভাবে ক্রেতাদের কাছে আগের দামে বিক্রি করা হয়। পাশাপাশি তেল মজুতের দায়ে দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


ঈশ্বরদীতে শ্যামল পালের মতো আরো বেশ কয়েকজন তেল মজুদদার ব্যবসায়ী রয়েছেন তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা দরকার-ভুক্তভোগী ক্রেতারা


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম বলেন, বাজারে খোলা তেলের কোনো ঘাটতি নেই। বোতলজাত তেলের কিছুটা ঘাটতি থাকায় উদ্ধার করা বোতলজাত তেল তাৎক্ষণিকভাবে আগের দামে বিক্রি করা হয়। দোকানের মালিককে খোলা তেলগুলো আগের দামে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!