মঙ্গলবার , ৫ এপ্রিল ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি

প্রতিবেদক
বার্তা কক্ষ
এপ্রিল ৫, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ
সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ও  পৌর ছাত্রলীগের নতুন কমিটি

সম্মেলন ছাড়াই প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন পাবনার ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। পুরোনো কমিটি বিলুপ্ত ঘোষণা করে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়কে সভাপতি ও খন্দকার আরমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরের দিকে সম্মেলন ছাড়াই পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম এ কমিটি ঘোষণা দেন। নতুন কমিটির সভাপতি তন্ময় ও সাধারণ সম্পাদক আরমানকে আগামী এক বছর দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

নতুন কমিটির ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়কে ও সাধারণ সম্পাদক খন্দকার আরমান

দীর্ঘ ৫ বছর পর কাউন্সিল ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা ছাড়াই আকর্ষিকভাবে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা করার কারণে তীব্র অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সদ্য বিদায়ী ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি জানান, জেলা ছাত্রলীগ নতুন কমিটি ঘোষণা করেছে, এ ব্যাপারে আমার বলার কিছুই নেই!

পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী মুঠোফোনে বলেন, ঈশ্বরদীতে উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছিল। বারবার কাউন্সিল আয়োজন করার জন্য কমিটির সভাপতি ও সম্পাদককে বলা হলেও তারা কর্ণপাত করেনি। তাই কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে এই কমিটি ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, টাকার বিনিময়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে এটা কেউ প্রমাণ করতে পারলে নিজে পদ থেকে পদত্যাগ করবেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে সাধারণ সম্পাদক তাইজুল ইসলামের মোবাইলফোনে একাধিকার কল করলেও তিনি রিসিভ করেননি।

গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ পথচলার সংগঠন ছাত্রলীগ। মহান মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। পাবনার ঈশ্বরদী উপজেলা রাজনৈতিকভাবে অন্য যেকোনো উপজেলার চেয়ে বেশি গুরুত্ব বহন করে। যে কারণে সম্মেলন ছাড়াই নেতা নির্বাচিত করে কমিটি ঘোষণাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান আলহাজ নায়েব আলী বিশ্বাস বলেন, ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঈশ্বরদীতেই হবে। পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক যেভাবে কমিটি ঘোষণা করেছে সেটার বিষয়ে জোড়ালোভাবে কথা বলা হবে। ঘোষিত কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠন করা হবে। তিনি আরো বলেন, ছাত্রলীগের কমিটি এভাবে গোপনে হতে পারে না। এতে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হবে।


এর আগে ২০১৭ সালের ২২ জুলাই সম্মেলনের মাধ্যমে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল।

নতুন সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময় বলেন, ‘ইমেজ ধরে রেখে ছাত্রলীগের গতিশীল নেতৃত্ব প্রতিষ্ঠায় যা করা প্রয়োজন, সবই করা হবে।


নতুন কমিটির ঈশ্বরদী পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশব ও সাধারণ সম্পাদক মারুফ হাসান

অন্যদিকে একইভাবে (সম্মেলন ছাড়া) ঈশ্বরদী পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। বিকেলের দিকে ঘোষণাকৃত এ কমিটিতে আবির হাসান শৈশবকে সভাপতি ও মারুফ হাসানকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।


পৌর ছাত্রলীগের সভাপতি আবির হোসেন শৈশব বলেন, দীর্ঘদিন নতুন নেতৃত্ব শূন্য ছিল পৌর ছাত্রলীগ। এখন নেতৃত্ব গড়ে তোলার জন্য মনোযোগ দেওয়াই হবে তাঁর মূল কাজ।


সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!