বৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

রূপপুর প্রকল্পে মাথায় লোহা পড়ে শ্রমিকের মৃত্যু

প্রতিবেদক
বার্তা কক্ষ
এপ্রিল ৭, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ
রূপপুর প্রকল্পে মাথায় লোহা পড়ে শ্রমিকের মৃত্যু

ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে ক্রেনের সংযোগ ছিঁড়ে ওপর থেকে লোহা মাথায় পড়ে বিল্লাল প্রধান (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে প্রকল্পের এক নম্বর ব্লকের টারবাইন বিল্ডিংয়ের পাশে এ দুর্ঘটনা ঘটে।

রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস শ্রমিক মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত বিল্লাল কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বুড়িকান্দা গ্রামের ঈসমাইল প্রধানের ছেলে। তিনি প্রকল্পের রুশ ঠিকাদারি প্রতিষ্ঠান অর্জেনার্জিস্টরি কোম্পানিতে শ্রমিকের কাজ করতেন।

প্রকল্পে কর্মরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিল্লাল রূপপুর প্রকল্পের ১ নম্বর ব্লকে কর্মরত ছিলেন। প্রতিদিনের মতো সকালে এসে তিনি কাজে যোগ দিয়ে লোহার পাত বসানো কাজ করছিলেন। হঠাৎ করে বিকেলের দিকে ক্রেন থেকে ভারী লোহা পড়লে মারাত্মক জখম হন তিনি। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, রূপপুর প্রকল্পের ভেতরে টারবাইন বিল্ডিংয়ের কাছে ক্রেন দিয়ে মালামাল ওঠানো-নামানোর কাজ করছিলেন বিল্লাল প্রধান। এ সময় হঠাৎ লোহার একটি পাইলিং সিট ক্রেনের কম্বাইন্ড থেকে সংযোগ ছিঁড়ে বিল্লালের মাথার ওপর পড়লে তিনি সেখানেই মারা যান।

রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে ডাক্তারি পরীক্ষার জন্য সন্ধ্যায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। একই সঙ্গে ক্ষতিপূরণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে অবগত করা হয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!