বুধবার , ৬ এপ্রিল ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিবেদক
বার্তা কক্ষ
এপ্রিল ৬, ২০২২ ১০:১৯ পূর্বাহ্ণ
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঈশ্বরদী উপজেলার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দুই পাশ থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ঈশ্বরদী থানা-পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

অভিযানে নেতৃত্ব দেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবির, পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান ও ঈশ্বরদী থানা-পুলিশের সদস্যরা।

অভিযান দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, রূপপুরে দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প তৈরি হচ্ছে। প্রকল্পে প্রায় ১৭ হাজার মানুষ কাজ করেন। ফলে প্রকল্প আশপাশের এলাকায় পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দুই পাশ দখল করে অবৈধভাবে খাবার হোটেল থেকে শুরু করে কাঁচা তরকারি বাজার ও দোকানপাট গড়ে উঠছিল। এতে প্রকল্পের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। ফলে এ অভিযান চালানো হয়। অভিযানে খাবার হোটেল, মুদিদোকান, মাছের দোকান, ফলের দোকান, চায়ের দোকান, সবজি দোকানসহ বিভিন্ন ধরনের শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

ইউএনও পি এম ইমরুল কায়েস বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের অতি গুরুত্বপূর্ণ একটি প্রকল্প। প্রকল্পের নিরাপত্তার স্বার্থে চারপাশ ফাঁকা থাকা জরুরি। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী বাধা-নিষেধ না মেনে দোকান তৈরি করে ব্যবসা করছিলেন। অভিযানে সব দোকান উচ্ছেদ করা হয়েছে। একই সঙ্গে দোকানমালিকদের সতর্ক করা হয়েছে। আবার দখল করলে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন :

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!