সোমবার , ১১ এপ্রিল ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাবনা জেলা ছাত্রলীগের বিতর্কিত মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত

প্রতিবেদক
বার্তা কক্ষ
এপ্রিল ১১, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
পাবনা জেলা ছাত্রলীগের বিতর্কিত মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত

অভ্যন্তরীণ কোন্দল, ব্যক্তিগত দ্বন্দ্বসহ মেয়াদোত্তীর্ণ বিতর্কিত পাবনা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।
কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে জানিয়ে সোমবার (১১ এপ্রিল) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এর কার্যক্রম বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী পরিষদ।
কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখার আগামী নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ও ভারপ্রাপ্ত সভাপতি মো. ফিরোজ আলী।

কমিটি বিলুপ্ত হওয়া পাবনা জেলার অধীনস্থ উপজেলা, থানা বা অন্য কোনো ইউনিটের কমিটি ঘোষণা করতে পারবে না বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়ছে।

জানা যায়- ২০১৮ সালের ২১ জানুয়ারি দ্বিবার্ষিক সম্মেলনের পর ২৮ জানুয়ারি নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি নির্বাচিত করা হয় পাবনা জেলা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক শিবলী সাদিককে এবং সাধারণ সম্পাদক করা হয় এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি তাজুল ইসলামকে। পরে ২০১৯ সালের জুলাই মাসে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়কের দায়িত্ব পাওয়ায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক দায়িত্ব থেকে পদত্যাগ করেন। দীর্ঘদিন ধরে সভাপতির পদ শূন্য থাকার পর ২০২১ সালের ১৮ নভেম্বর সিনিয়র সহ-সভাপতি মো. ফিরোজ আলীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। এই কমিটি গত চার বছরে নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। সর্বশেষ সম্মেলন ছাড়াই পাবনার ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণার পর থেকেই চরম অসন্তোষ ও উত্তেজনা বিরাজ করে জেলার ছাত্রলীগের রাজনীতিতে। অনৈতিক লেনদেন হয়েছে দাবি করে কমিটি প্রত্যাখ্যান করেন স্থানীয় সংসদ সদস্যসহ উপজেলা আওয়ামী লীগ ও পদবঞ্চিতরা। কমিটির বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন, সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা।

আরও পড়ুন :

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!